ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বিএনপি নেতা চাঁদের জামিন না-মঞ্জুর

নিজস্ব সংবাদদাতা, মাগুরা

প্রকাশিত: ১৮:৪৫, ১৭ জুলাই ২০২৩; আপডেট: ১৯:২৬, ১৭ জুলাই ২০২৩

বিএনপি নেতা চাঁদের জামিন না-মঞ্জুর

বিএনপি নেতা চাঁদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকীসহ তাঁর বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ার অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক মোহাম্মদ আবু সাঈদ চাঁদকে সোমবার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় জামিন না-মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ এবং ২ দিনের রিমান্ড মঞ্জুর  করেছেন আদালত।  

দুপুরে মাগুরার ভারপ্রাপ্ত  চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে শুনানী শেষে বিঞ্জ  আদালত জামিন আবেদন না -মঞ্জুর করে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। আদালতে তাকে হাজির করলে আসামী পক্ষের আইনজীবী জামিন আবেদন করেন। 

অন্যদিকে পুলিশের পক্ষ থেকে মাগুরা আবু সাঈদ চাঁদকে ৭ দিনের রিমান্ড দেয়ার আবেদন করা হয়। শুনানী শেষে বিঞ্জ  আদালত জামিন আবেদন না -মঞ্জুর করে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। তাকে কড়া পুলিশ প্রহরায় জেলা কারাগারে প্রেরণ করা হয়।  গত ১৯ মে বিকালে রাজশাহী জেলা ও রাজশাহী মহানগর বিএনপির উদ্যোগে স্থানীয় শিবপুর বিদ্যালয় মাঠে জনসভায় রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকীসহ প্রকাশ্যে উস্কানীমূলক ও মানহানীকর বক্তব্য দেন। 

এরই প্রেক্ষিতে গত ২৪ মে ২০২৩ মাগুরা জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমান বাদী হয়ে মাগুরা সদর আমলী ও ভারপ্রাপ্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ডিজিটাল নিরাপত্তা আইনসহ ২০ কোটি টাকার মানহানী মামলা মামলা দায়ের করেন। বাদী পক্ষের আইনজীবী জানান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক আসামী মোহাম্মদ আবু সাঈদ চাঁদ এর জামিন না মঞ্জুর করে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। 

এমএস

সম্পর্কিত বিষয়:

×