ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

এবার টেকনাফে ৬ রোহিঙ্গাকে অপহরণ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার

প্রকাশিত: ২০:৫৮, ১৪ জানুয়ারি ২০২৩

এবার টেকনাফে ৬ রোহিঙ্গাকে অপহরণ

অপহৃত রোহিঙ্গারা। 

এবার কক্সবাজারের টেকনাফে ৬ রোহিঙ্গাকে অপহরণ করেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা। পরিবারের কাছে জনপ্রতি ৫০ হাজার করে মুক্তিপণ দাবি করা হয়েছে। শনিবার (১৪ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন ১৬ এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মঞ্জুরুল ইসলাম।

শুক্রবার (১৩ জানুয়ারি) স্থানীয় বেলাল নামে এক ব্যক্তির মাধ্যমে কাজের সন্ধ্যানে গেলে পাহাড়ি সন্ত্রাসীরা তাদের অপহরণ করে নিয়ে যায়।

অপহরণ হওয়া রোহিঙ্গারা টেকনাফের হোয়াইক্যং চাকমারকুল ২১ নং ক্যাম্পে থাকতো। অপহৃতরা হলেন- চাকমারকুল ২১ নং ক্যাম্পের আমির হাকিমের ছেলে মো. ফরোয়াস (২০), মো. জুহার (৩০), মোহাম্মদ ইসলামের ছেলে মো. নূর (৩৫), আবুল হোসেনের ছেলে নুরুল হক (৩০), ইউসুফের ছেলে জাহিদ হোসেন (৩৫) ও আব্দুস সালামের ছেলে মো. ইদ্রিস (১৯)। 

অপহৃত মোহাম্মদ নুরের মোবাইল নাম্বার থেকে জুহারের স্ত্রীর কাছে ফোন করে জনপ্রতি ৫০ হাজার করে মুক্তিপণ দাবি করেছে বলে জানানো হয়। পাহাড়ি সন্ত্রাসীরা টাকা দিতে না পারলে তাদের মেরে ফেলার হুমকি দিয়েছে বলেও জানায় অপহৃত মো. নুর। 

অপহৃত জুহার ও ফরোয়াজের পিতা আমির হাকিম জানায়, আমাদের ক্যাম্পের পাশের বেলাল নামে একজন স্থানীয় যুবক ছয় রোহিঙ্গাকে মাটি কাটার কথা বলে হ্নীলা এলাকায় নিয়ে গেছে। সেখানে যাবার পর তাদের মোবাইল বন্ধ পাওয়া যায়। 

২১ নং রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ মো. মোস্তাফিজুর রহমান জানান, ছয় রোহিঙ্গা অপহরণের বিষয়টি আমরা শুনেছি এবং বিষয়টি এপিবিএনকে (আর্মড পুলিশ ব্যাটালিয়ন) জানিয়েছি। 

প্রসঙ্গত, গত ৮ জানুয়ারি হ্নীলা লেচুয়াপ্রাং হতে চার স্থানীয় কৃষককে অপহরণ করে ১৪ লাখ টাকা মুক্তিপণ নিয়ে ছেড়ে দেয় রোহিঙ্গা সন্ত্রাসীরা। 

 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×