ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০

যশোর শিক্ষা বোর্ড

আবেদন করে ফেল করা ৬ শিক্ষার্থী পেলো জিপিএ-৫

প্রকাশিত: ১২:০৫, ২৫ ডিসেম্বর ২০২২

আবেদন করে ফেল করা ৬ শিক্ষার্থী পেলো জিপিএ-৫

যশোর শিক্ষা বোর্ড

ফল পুনঃনিরীক্ষায় যশোর শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হওয়া  ৪৩ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এদের মধ্যে ছয়জন জিপিএ-৫ পেয়েছে। এছাড়া আরও ফল পরিবর্তিত হয়ে জিপিএ-৫ এ উন্নীত হয়েছে আরও ৬৭ জন।

শনিবার (২৪ ডিসেম্বর) যশোর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষার ফলাফলে এ তথ্য জানা যায়।

২৮ নভেম্বর যশোর শিক্ষা বোর্ড থেকে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। এরপর নির্দিষ্ট নিয়মে ১২ হাজার ৮১৭ জন পরীক্ষার্থী খাতা পুনঃনিরীক্ষার জন্য আবেদন করে। আবেদনের পরিপ্রেক্ষিতে যশোর শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ আবেদনকারীর খাতা (উত্তরপত্র) যাচাই শেষে ফলাফল প্রকাশ করে। তাতে অকৃতকার্য হওয়া ৪৩ জন পরীক্ষার্থী পাস করেছে। মোট আবেদনকারীর মধ্য থেকে ৭৩ জনের পূর্বের ফল পাল্টে জিপিএ-৫ এ উন্নীত হয়েছে। এদের মধ্যে ছয় পূর্ব ঘোষিত ফলাফলে এফ গ্রেড পেয়েছিল।

এছাড়া সি গ্রেড থেকে বি গ্রেডে একজন, বি গ্রেড থেকে জিপিএ-৫ এ একজন, বি থেকে এ গ্রেডে একজন, বি থেকে এ মাইনাস গ্রেডে দুজন, এ মাইনাস থেকে জিপিএ-৫ পেয়েছে আটজন, এ মাইনাস থেকে এ গ্রেডে ১১ জন এবং এ গ্রেড থেকে জিপিএ-৫ পেয়েছে ৫৬ জন।

যশোর বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র গনমাধ্যমকে বলেন, এসএসসির মূল ফলাফল প্রকাশের পর ১২ হাজার ৮১৭ পরীক্ষার্থী খাতা পুনঃনিরীক্ষার জন্য আবেদন করে। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে উত্তরপত্র নিরীক্ষা করে প্রাপ্য ফলাফল দেওয়া হয়েছে। এছাড়া যেসব পরীক্ষক খাতা দেখায় ভুল করেছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তাসমিম

×