ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ড্রেসিং টেবিলের পার্সেলে ইয়াবা পাচার, রোহিঙ্গা নাগরিক গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, গাজীপুর 

প্রকাশিত: ২০:৫৩, ১৭ ডিসেম্বর ২০২২

ড্রেসিং টেবিলের পার্সেলে ইয়াবা পাচার, রোহিঙ্গা নাগরিক গ্রেপ্তার

ইয়াবা টেবলেটসহ আটককৃত সন্দেহভাজন রোহিঙ্গা নাগরিক। 

ড্রেসিং টেবিলে ৬ হাজার পিস ইয়াবা টেবলেট লুকিয়ে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পার্সেল করে পাচারকালে সন্দেহভাজন এক রোহিঙ্গা নাগরিককে আটক করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি)। 

শনিবার (১৭ ডিসেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন জিএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার রেজওয়ান আহমেদ।

আটককৃত ব্যক্তি হলেন সাইদ মোহাম্মদ নোবেল। সে কক্সবাজারের উখিয়া উপজেলার রোহিঙ্গা ক্যাম্পের পাগলীর বিল এলাকার সাবের আহাম্মদের ছেলে। 

জিএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার রেজওয়ান আহমেদ জানান, রেডএক্স পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিসের মাধ্যমে কক্সবাজার থেকে কাঠের তৈরি ড্রেসিং টেবিলে লুকিয়ে বিপুল পরিমাণ ইয়াবা টেবলেট গাজীপুরে নিয়ে আসছে মাদক ব্যবসায়ীরা। এ গোপন সংবাদ পেয়ে শুক্রবার রাতে ওই কুরিয়ার সার্ভিসের গাজীপুর মহানগরীর বাসন থানাধীন নলজানীস্থ কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। এসময় কুরিয়ার সার্ভিসের অফিস থেকে গ্রহণ করে নিয়ে যাওয়ার সময় সন্দেহভাজন রোহিঙ্গা নাগরিক সাইদ মোহাম্মদ নোবেলকে আটক করা হয়। পরে তল্লাশি চালিয়ে ড্রেসিং টেবিলের ভিতরে বিশেষ কৌশলে তৈরি করা বক্স থেকে ছয় হাজার পিস ইয়াবা টেবলেট জব্দ করা হয়। 

তিনি আরো জানান, দীর্ঘদিন যাবৎ কুরিয়ার সার্ভিসের মাধ্যমসহ বিভিন্ন কৌশলে কক্সবাজার থেকে ইয়াবা ট্যাবলেট গাজীপুরসহ বিভিন্ন এলাকায় এনে মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রি করে আসছিল। কক্সবাজার থেকে একজন রোহিঙ্গা নাগরিক কুরিয়ারের মাধ্যমে ইয়াবা ট্যাবলেট পাঠায় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে স্বীকার করেছে সাইদ মোহাম্মদ নোবেল। সে তার জাতীয় পরিচয় পত্রের (এনআইডি) একটি ফটোকপি দেখালেও দাদার পরিচয় বা অন্য কোন সূত্র জানাতে পারেনি। আটক সাইদ মোহাম্মদ নোবেলের কথাবার্তা ও আচরণ সন্দেহজনক। সে রোহিঙ্গা নাগরিক বলে ধারণা করা হচ্ছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। 

 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×