৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

ইতালির পর করোনা ছড়াল ইসরায়েল-লেবাননে

প্রকাশিত : ২২ ফেব্রুয়ারী ২০২০, ০১:১০ পি. এম.
ইতালির পর করোনা ছড়াল ইসরায়েল-লেবাননে

অনলাইন ডেস্ক ॥ ক্রমেই বিশ্বব্যাপী আরও বিস্তার ঘটাচ্ছে ভয়াবহ করোনাভাইরাস। এ ভাইরাসে আক্রান্ত হয়ে এবার ইতালিতে প্রথম ব্যক্তির মৃত্যু হয়েছে। সম্প্রতি দেশটির বিভিন্ন সংবাদমাধ্যম এ খবর নিশ্চিত করেছে।

ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, উত্তর ইতালিতে প্রায় ১৬ জন প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটির উত্তরাঞ্চলীয় ১০টি শহরে এক সপ্তাহের জন্য জনসমাগমস্থল বন্ধের ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে, ইসরায়েল ও লেবাননে প্রথম সংক্রমণের খবর পাওয়া গেছে। দক্ষিণ কোরিয়ায় এক দিনেই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দ্বিগুণ হয়েছে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২০৪ জন।

এছাড়া, সংযুক্ত আরব আমিরাতে করোনাভাইরাসে আক্রান্ত এক বাংলাদেশিকে শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর চীনের বিভিন্ন শহরসহ বিশ্বের অনেক দেশেই এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই ভাইরাসের কারণে বৈশ্বিক জরুরি স্বাস্থ্য সতর্কতা জারি করেছে।

এ ভাইরাস এখন পর্যন্ত চীনে ২৩৪৫ জনের প্রাণ কেড়ে নিয়েছে। আর চীনের মূল ভূ-খণ্ডের বাইরে ১৫ জনের মৃত্যু হয়েছে।

এ পর্যন্ত চীন, থাইল্যান্ড, ইরান, ইসরায়েল, লেবানন জাপান, দক্ষিণ কোরিয়া, যুক্তরাষ্ট্র, ভিয়েতনাম, হংকং, সিঙ্গাপুর, ভারত, মালয়েশিয়া, নেপাল, ফ্রান্স, অস্ট্রেলিয়া, কানাডা, জার্মানি, কম্বোডিয়া, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত এবং তাইওয়ানে এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। বিশ্বজুড়ে ভাইরাস আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে অন্তত ৭৭ হাজার।

প্রকাশিত : ২২ ফেব্রুয়ারী ২০২০, ০১:১০ পি. এম.

২২/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



শীর্ষ সংবাদ: