৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 

বিএনপির ৫ বিদ্রোহী নারী কাউন্সিলর প্রার্থীকে বহিষ্কার

প্রকাশিত : ২৫ জানুয়ারী ২০২০, ০৮:০০ পি. এম.
বিএনপির ৫ বিদ্রোহী নারী কাউন্সিলর প্রার্থীকে বহিষ্কার

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির ৫ নারী কাউন্সিলর প্রার্থীকে বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃংখলা বিরোধী কাজে সংশ্লিষ্ট থাকার অভিযোগে তাদের বহিষ্কার করা হয়েছে বলে শনিবার বিএনপি কেন্দ্রীয় কার্যালয় থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়। বহিষ্কৃত ৪ জন বিএনপির অঙ্গ সংগঠন মহিলা দল ও ১ জন শ্রমিক দলের রাজনীতির সঙ্গে সংশ্লিষ্ট।

বহিষ্কৃত ৫ জন হলেন, মহিলা দল কেন্দ্রীয় কমিটির সম্পাদক সেলিনা হাফিজ, যাত্রাবাড়ী থানা শাখার সহ-সভাপতি মোসা. হোসনে আরা হেনা, আদাবর থানা শাখার সহ-সভাপতি আরমিন আকতার এবং কামরাঙ্গীরচর থানা শাখার সাধারণ সম্পাদক সেতারা বেগম। তাদের মহিলা দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে বলে বিএনপি কার্যালয় থেকে পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এ ছাড়া দলীয় শৃংখলা পরিপন্থী কাজে লিপ্ত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে জাতীয়তাবাদী শ্রমিক দল উত্তরা পশ্চিম থানার যুগ্ম সম্পাদক সাজেদা খাতুনকে বহিস্কার করা হয়েছে বলে জানানো হয়।

তাদের বহিষ্কারের বিষয়ে জানতে চাইলে, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ সাংবাদিকদের বলেন, এসব বিষয়ে আমি কিছু জানি না। মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস এককভাবে এ সিদ্ধান্ত নিয়েছেন। বিভিন্ন ওয়ার্ডে পুরুষ কাউন্সিলর পদেও বিদ্রোহীপ্রার্থী আছেন, তাদেরকে বহিষ্কার করা হচ্ছে না। আফরোজা আব্বাস নিজে থেকে মেয়েদের বহিষ্কার করছেন। এভাবে হলে তো, মহিলা দল চালানো যাবে না।

তবে এক প্রেস বিজ্ঞপ্তিতে মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস বলেছেন, দলীয় শৃংখলা পরিপন্থী কাজে লিপ্ত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাদের ৪ জনকে বহিষ্কার করা হয়েছে।

প্রকাশিত : ২৫ জানুয়ারী ২০২০, ০৮:০০ পি. এম.

২৫/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: