২৮ ফেব্রুয়ারী ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

এসএসসির সংশোধিত সময়সূচী প্রকাশ

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০২০

স্টাফ রিপোর্টার ॥ এসএসসি পরীক্ষার সংশোধিত সময়সূচী প্রকাশ করা হয়েছে। রবিবার রাতে প্রকাশিত সময়সূচী অনুসারে, ৩ ফেব্রুয়ারি পরীক্ষা শুরু হবে এবং ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে লিখিত পরীক্ষা। ২৯ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চের মধ্যে ব্যবহারিক পরীক্ষা নিতে বলা হয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত সংশোধিত সূচী শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। নতুন সময়সূচী অনুসারে পরীক্ষার আগের সকল তারিখ পরিবর্তিত হয়েছে। ঢাকা শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক তপন কুমার সরকার জনকণ্ঠকে বলেছেন, সকল পরীক্ষাই পিছিয়ে দেয়া হয়েছে। বাংলা ও ইংরেজী পরীক্ষা সাধারণত বড় কোন সঙ্কট ছাড়া সবশেষে নেয়া হয়না। এটা বড় পরীক্ষা। শিক্ষার্থী বেশি। তাই ফল প্রকাশের কাজের জন্যও প্রথমে এ পরীক্ষাটা নেয়া হয়।

এর আগে, সরস্বতী পূজার দিন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন হওয়ায় দাবির মুখে শনিবার বিকেলে জরুরী বৈঠকে বসে নির্বাচন কমিশন। জরুরী বৈঠক শেষে ৩০ জানুয়ারির পরিবর্তে আগামী ১ ফেব্রুয়ারিতে সিটি কর্পোরেশন নির্বাচনের দিন নির্ধারণ করা হয়। একইদিন রাতে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি তার সরকারী বাসভবনে সাংবাদিকদের ডেকে এসএসসি ও সমমান পরীক্ষা পহেলা ফেব্রুয়ারির বদলে ৩ ফেব্রুয়ারি থেকে শুরু করা হবে বলে জানান।

এদিকে এসএসসির সংশোধিত সূচী প্রকাশ হলেও এখনও মাদ্রাসা ও কারিগরি বোর্ডের সংশোধিত সূচী প্রকাশিত হয়নি। যে কোন সময় সেটিও প্রকাশ করা হবে বলে জানিয়েছে শিক্ষা বোর্ড।

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০২০

২০/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: