মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ আগস্ট ২০১৭, ৪ ভাদ্র ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ

ঘোড়াঘাট পৌর নির্বাচন ৭ আগস্ট

প্রকাশিত : ২৯ জুন ২০১৬

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ঘোড়াঘাট পৌরসভার নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ৭ আগস্ট ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দিনাজপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনের দায়িত্বে নিয়োজিত রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার জানান, ২৭ জুন বিকেলে নির্বাচন কমিশন থেকে ইন্টারনেটের মাধ্যমে ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। নির্বাচনে ভোটগ্রহণের জন্য তাকে রিটার্নিং অফিসারের দায়িত্ব প্রদান করা হয়েছে। আগামী ১২ জুলাই মনোনয়নপত্র দাখিলের সর্বশেষ তারিখ নির্ধারণ করা হয়েছে। ১৪ জুলাই বাছাই ও ২০ জুলাই প্রত্যাহারের জন্য সময়সীমা বেঁধে দেয়া হয়েছে।

আগামী ৭ আগস্ট ভোটগ্রহণ সম্পন্ন করা হবে। ভোটগ্রহণের জন্য সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করতে নির্বাচন কমিশন থেকে রিটার্নিং অফিসারকে নির্দেশ দেয়া হয়েছে। নির্বাচনের তফসিল ঘোষণার পর মঙ্গলবার থেকে সম্ভাব্য মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরগণ ভোট প্রার্থনায় এলাকায় গণসংযোগ শুরু করেছেন। নির্বাচনী এলাকা ঘোড়াঘাট সর্বত্রে নির্বাচনী আলোয় মুখরিত।

জলঢাকায় জঙ্গীবাদবিরোধী সমাবেশ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জলঢাকায় জঙ্গীবাদবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় জলঢাকা থানা চত্তরে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার জাকির হোসেন খান। জলঢাকা থানার ওসি আবু দিলওয়ার হাসান ইনামের সভাপতিত্বে জঙ্গীবাদবিরোধী সমাবেশে ওই উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভার জনপ্রতিনিধি ও কমিউনিটি পুলিশের সদস্য ও এলাকার সাধারণ মানুষজন উপস্থিত ছিলেন।

এ সময় বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার (সৈয়দপুর সার্কেল) জিয়াউর রহমান, উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি ও সাবেক পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবলু, নবনির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু সাঈদ শামীম প্রমুখ।

কুড়িগ্রামে কৃষক ফেডারেশনের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কৃষকের স্বাস্থ্য ও নিরাপত্তা ঝুঁকি প্রতিরোধ এবং বিষাক্ত কীটনাশকের পরিবর্তে প্রাকৃতিক বালাইনাশক ব্যবহার করে টেকসই কৃষি উন্নয়ন নিশ্চিতকরণের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। মঙ্গলবার সকালে কুড়িগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন আয়োজন করে বাংলাদেশ কৃষক ফেডারেশন, কুড়িগ্রাম জেলা শাখা। লিখিত বক্তব্য পাঠ করে শোনান জেলা সভাপতি হযরত আলী। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কেন্দ্রীয় কমিটির সভাপতি জায়েদ ইকবাল খানসহ জেলা সেক্রেটারি মোকাদ্দেস হোসেন শিকদার, সহ-সভাপতি আলী আহমেদ, ভুরুঙ্গামারী উপজেলা সভাপতি লাভলু মিয়া, ভূমিহীন সমিতির জাতীয় পরিষদ সদস্য আব্দুল আজিজ ম-ল, জেলেখা বেগম, মিনা পারভীন, জাহানারা বেগম প্রমুখ।

১৭ লাখ টাকার অনুদান

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২৮ জুন॥ সুবর্ণচর উপজেলায় ৩৫৭ শিক্ষার্থী, ১০ ভিক্ষুক ও একটি এতিমখানায় প্রায় ১৭ লাখ টাকা অনুদান দেয়া হয়েছে। সোমবার সন্ধ্যায় উপজেলা চরবাটাস্থা সংস্থার প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে দাতা সংস্থা পিকেএসএফ ও স্থানীয় সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থ্যা এ অনুদান প্রদান করেন। সংস্থার পরিচালনা পর্ষদের সভাপতি মোহাম্মদ মোনায়েম খান’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এএইচএম খারুল আনম সেলিম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক শেখ মহসিন আলী, সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার হারুন অর রশিদ।

বাল্যবিয়ে ভ-ুল

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৮ জুন ॥ সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের পালপাড়া গ্রামে বাল্যবিয়ে প্রশাসনের হস্তক্ষেপে প- হয়ে যায়। ওই গ্রামের সুশংকর পালের মেয়ে পার্বতী পালের সাথে কুড়িগ্রাম জেলার উলিপুরের বাসিন্দা হরিশ চন্দ্র পালের ছেলে বিজয় চন্দ্র পালের মঙ্গলবার রাতে বিয়ে হওয়ার কথা ছিল। বর বিজয় চন্দ্র পাল তার আত্মীয়-স্বজন নিয়ে বিয়ে করতে রামচন্দ্রপুরের পালপাড়ায় আসেন। এ খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার বিয়ে বাড়িতে গিয়ে হাজির হন। এসময় তিনি সাক্ষ্য-প্রমাণ পেয়ে মেয়ে নাবালিকা হওয়ায় বাবা সুশংকর পালের এক মাসের বিনাশ্রম কারাদ- এবং বর বিজয় চন্দ্রের ১ হাজার টাকা জরিমানা করেন।

ভাঙ্গায় দু’দিন পর শিশুর লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৮ জুন ॥ ভাঙ্গা উপজেলার তুজারপুর ইউনিয়নের চারাইদাহ গ্রামে নিখোঁজের দুইদিন পর একটি পুকুর থেকে রাবেয়া নামের চার মাস বসয়ী এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ভাঙ্গা থানার পুলিশ শিশুটির লাশ উদ্ধার করে। নিহত রাবেয়া ওই গ্রামের রিয়াজ শেখের মেয়ে। পরিবারটি জানায়, রবিবার সন্ধ্যায় শিশুটিকে ঘরে রেখে তার মা প্রকৃতির ডাকে সাড়া দিতে বাইরে বের হয়। ফিরে এসে ঘরে শিশুটিকে না পেয়ে চিৎকার শুরু করে সে। পরে বাড়ির আশপাশসহ বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও শিশুটির কোন সন্ধান পাওয়া যায়নি। এদিকে নিখোঁজের দুই দিন পর বাড়ির পাশের পুকুরে শিশু রাবেয়ার লাশ ভেসে ওঠে।

নির্যাতন রোধে তিন দিনব্যাপী প্রশিক্ষণ

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ পার্বত্য চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, মানবাধিকার সুরক্ষা ও আইনী অধিকার প্রতিষ্ঠার প্রত্যয়ে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা মঙ্গলবার থেকে শুরু হয়েছে । ইউএনডিপি-সিএইচটিডিএফ’র সহযোগিতায় বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা ও কাবিদাং এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। মঙ্গলবার সকালে জেলা শহরের একটি কমিউনিটি সেন্টারে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার নির্বাহী পরিচালক মোস্তফা সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুপ্রীমকোর্টের আইনজীবী ব্যারিস্টার মনিরুল ইসলাম খান, প্রজেক্ট কো-অডিনেটর ফয়সাল আহমেদ, সিরাজুল ইসলাম, ইউএনডিপি- সিএইচটিডিএফ’র জেলা সমন্বয়ক প্রিয়তোষ চাকমা ও সাংবাদিক তরুণ কুমার ভট্টাচার্য্য।

কাঞ্চন পৌরসভার বাজেট ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৮ জুন ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে কাঞ্চন পৌরসভার ১৬-১৭ অর্থবছরের ৩৫ কোটি ৩৩ লাখ ১২ হাজার ৯৯৫ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার কাঞ্চন পৌরসভা কার্যালয়ে এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আবুল বাশার (বাদশা)। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌর সচিব একেএম নুরে আলম সিদ্দিকী, কাউন্সিলর মফিদুল ইসলাম খান, রোকন মিয়া, আইয়ুব খান, সহকারী প্রকৌশলী সাফায়েত সাদী, হিসাবরক্ষক ইউসুফ আলী প্রমুখ।

ঈশ্বরদী পৌর বিএনপি নেতাদের গণপদত্যাগ

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ সদ্য গঠিত ঈশ্বরদী পৌর বিএনপির কার্যনির্বাহী কমিটি থেকে সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টুসহ অর্ধশতাধিক সদস্য পদত্যাগ করেছেন। পৌর বিএনপির সভাপতি আকবর আলী বিশ্বাসকে সভাপতি,সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টুকে সাধারণ সম্পাদক ও ছাত্রদলনেতা ইমরুল কায়েস সুমনকে সাংগঠনিক সম্পাদক করে ১০১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। পরে গত ১৯ জুন পাবনা জেলা কমিটি কর্তৃক কমিটির অনুমোদন দেয়া হয়।

অনুমোদনের পর ঈশ্বরদীতে বিএনপির মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়। গোপনে কমিটি করার অভিযোগে কয়েকদিন বিভিন্নস্থানে নেতাদের মিটিং ও দেনদরবার চলে। অবশেষে ২৭ জুন স্কুলপাড়ায় ব্রাদার্স ইউনিয়নে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। সেখানে মোবাইল ফোনে টেলিকনফারেন্সের মাধ্যমে জাকারিয়া পিন্টু তার সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন। একই অনুষ্ঠানে মোখলেচুর রহমান বাবলু ও একেএম আখতারুজ্জানসহ অর্ধশতাধিক নেতাও পদত্যাগের ঘোষণা দেন।

গাজীপুরে ইয়াবাসহ গ্রেফতার-৪

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে একটি পিকআপ ভ্যান থেকে এক লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে জয়দেবপুর থানা পুলিশ। এ সময় দুই ভাইসহ তিনজনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলো- যশোরের শার্শা থানার কেরালখালী গ্রামের মোঃ সায়েদ আলীর ছেলে লিটন হোসেন, তার ছোট ভাই টিটিন ও কক্সবাজার জেলার টেকনাফ থানার কোনাপাড়া গ্রামের লাল মিয়ার ছেলে আমির হোসেন। এদিকে দুইলাখ টাকার জাল নোটসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকালে গাজীপুরের মীরের বাজার এলাকার ধীরাশ্রম সড়কে অভিযান চালানো হয়। এ সময় তল্লাশি চালিয়ে পুলিশ পান বোঝাই একটি পিকআপ থেকে বিশেষ কায়দায় নীল রঙের প্যাকেটের ভেতর রাখা এক লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার ও তিনজনকে আটক করা হয়। ওই ইয়াবার প্যাকেটগুলো চট্টগ্রাম থেকে পণ্যবাহী একটি ট্রাকের মধ্যে পান ভর্তি একটি খাঁচায় বিশেষ কায়দায় রক্ষিত ছিল।

প্রকাশিত : ২৯ জুন ২০১৬

২৯/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: