২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সমালোচনায় জর্জরিত মেসি


স্পোর্টস রিপোর্টার। ব্রাজিল বিশ্বকাপে কিংবদন্তী দিয়াগো ম্যারাডোনাকে ছোঁয়ার সুবর্ণ সুযোগ ছিল লিওনেল মেসির। কিন্তু ফাইনালে জার্মানির কাছে হেরে স্বপ্ন পূরণ হয়নি। এক বছর বাদে ওই ক্ষতে প্রলেপ দেয়ার মোক্ষম সুযোগ এসেছিল। কিন্তু এবারও স্বপ্নভঙ্গের বেদনায় নীল হতে হয়েছে আর্জেন্টাইন অধিনায়ককে। দেশের জার্সিতে বারবার ব্যর্থতার কারণে সমালোচনায় জর্জরিত এখন মেসি।

ক্লাব ফুটবলে বার্সিলোনার হয়ে কি না জিতেছেন। সম্ভাব্য সব শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন। গোলের পর গোল করে বিশ্বরেকর্ড গড়েছেন। কিন্তু জাতীয় দলের বিখ্যাত আকাশী-সাদা জার্সি গায়ে জড়ালেই কেমন যেন মিয়ম্রাণ হয়ে যান মেসি। বন্দী হয়ে যান খোলসে। যার প্রমাণ আরেকবার দেখা গেছে কোপা আমেরিকার ফাইনালে চিলির বিপক্ষে। বল পায়ে বার্সার মেসির সঙ্গে কিছুতেই মেলানো যায়নি আর্জেন্টিনার মেসিকে। তাইতো গোটা ফুটবলবিশ্ব জুড়ে এখন মেসির মন্ডুপাত চলছে! এক আর্জেন্টাইন ভক্ত আপসোসের সুরে বলেছেন, কি দুর্ভাগ্য আমাদের। মেসির মতো খেলোয়াড় থাকতে আর্জেন্টিনা টানা দু’টি ফাইনালে হারলো। বার্সিলোনার হয়ে নিমিষেই সব সাফল্য হাতের মুঠোয় নেন মেসি। অথচ দেশের হয়ে কিছুই করতে পারেন না। এমনটি মেনে নেয়া খুব কষ্টকর।

শুধু এই সমর্থকই না, চারিদিক থেকে অনেকেই মেসির সমালোচনায় মুখর আছেন। এমন দুঃসময়ে সাবেক ফিফা সেরা ফুটবলার অনেকটাই নির্বিকার। কি বলবেন, বলার যে ভাষা নেই!

# জাহিদুল আলম জয়