ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

আরও বাড়তে পারে শীতের তীব্রতা

প্রকাশিত: ১৯:২৭, ৮ জানুয়ারি ২০২৩

আরও বাড়তে পারে শীতের তীব্রতা

দেশজুড়ে তীব্র শীত থাকবে আরও কিছুদিন। 

আবাহওয়া অধিদপ্তরের পূর্বাভাসই ছিল কুয়াশা কেটে এদিন রোদ মিলবে রাজধানীতে, হয়েছেও তাই। তবে উত্তরের হিম হাওয়ায় দেশজুড়ে তীব্র শীত থাকবে আরও কিছুদিন। 

রবিবার (৮ জানুয়ারি) সকালে দেয়া পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়। 

আবহাওয়া অফিস জানায়, আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আর সামান্য বৃদ্ধি পেতে পারে দিনের তাপমাত্রা। ফলে দিন ও রাতের তাপমাত্রা পার্থক্য কমে যাওয়ার কারণে সারা দেশে মাঝারী থেকে তীব্র শীতের (৬ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস) অনুভূতি থাকতে পারে। 

আবহাওয়া অফিস আরও জানায়, আগামী ৭২ ঘণ্টা বা ৩ দিনের মধ্যে রাতের তাপমাত্রা আরও কমে আসবে। আর আজ মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি দেশের কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

একইসঙ্গে টাঙ্গাইল, মানিকগঞ্জ, যশোর, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা ও কুষ্টিয়া জেলাসহ রাজশাহী ও রংপুর বিভাগের উপর দিয়ে বয়ে যাওয়া  মৃদু থেকে মাঝারী ধরনের শৈত্য প্রবাহ অব্যাহত থাকতে পারে।

রবিবার সকাল পর্যন্ত দেশের কোথাও কোন বৃষ্টিপাত হয়নি। এই সময়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা যশোর ও চুয়াডাঙ্গায় ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। দেশের সর্বোচ্চ সিলেটে ২৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে। এ সময় ঢাকায় সর্বনিম্ন ১২ দশমিক ৩ এবং সর্বোচ্চ ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে। 

 

এমএম

×