ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

কোপায় চ্যাম্পিয়ন আর্জেন্টিনার শুভ সূচনা

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২১:৫৯, ২১ জুন ২০২৪

কোপায় চ্যাম্পিয়ন আর্জেন্টিনার শুভ সূচনা

কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে কানাডার বিরুদ্ধে আর্জেন্টিনার হয়ে প্রথম গোল করার পর জুলিয়ান আলভারেজের উদ্যাপন

পর্দা উঠল লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের টুর্নামেন্ট কোপা আমেরিকার। শুক্রবার বাংলাদেশ সময় ভোরে কানাডার মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। জয় দিয়েই ৪৮তম সংস্করণের অভিযান শুরু করেছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা। লিওনেল স্কালোনির শিষ্যরা এদিন ২-০ গোলে পরাজয়ের স্বাদ উপহার দেয় তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ কানাডাকে। আর্জেন্টিনার হয়ে গোল দুটি করেন জুলিয়ান আলভারেজ এবং লাওতারো মার্টিনেজ। তবে উদ্বোধনী ম্যাচে গোলের সুযোগ পেয়েও মিস করে বসেন দেশটির বিশ্বকাপজয়ী মহাতারকা লিওনেল মেসি। 
তবে কানাডার বিপক্ষে আর্জেন্টিনার উদ্বোধনী ম্যাচকে ঘিরে গোটা ফুটবল দুনিয়াতেই ছিল বাড়তি উন্মাদনা। এই লড়াই দেখার জন্য আটালান্টার মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়ামে উপস্থিত হয়েছিলেন ৭০ হাজার দর্শক। শক্তিমত্তার বিচারে সুস্পষ্ট ফেভারিটের ট্যাগ গায়ে মাখানো ছিল আর্জেন্টিনার। কিন্তু বিশ^ র‌্যাঙ্কিংয়ে ৪৮ নম্বরে থাকা কানাডা ১৫ বারের কোপা জয়ীদের বিপক্ষে যেভাবে লড়াই করেছে তা আলাদাভাবেই প্রশংসা কুড়িয়েছে ফুটবলবোদ্ধাদের। ম্যাচের প্রথমার্ধে তো বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে কোনো গোলই হজম করেনি কানাডা। 
অবশেষে দ্বিতীয়ার্ধের ৪৯ মিনিটে প্রথম গোলের দেখা পায় আর্জেন্টিনা। এই সময়ে আলবিসেলেস্তাদের প্রাণভোমরা লিওনেল মেসি ম্যাক অ্যালিস্টারকে একটি পাস দেন। কানাডার গোলরক্ষক ক্রিপিয়া তাকে আটকাতে গেলে জুলিয়ান আলভারেজ সেই সুযোগে বল জালে জড়ান। পরের মুহূর্তে আলভারেজ আরও একটি সুযোগ পান। কিন্তু ক্রিপিয়া ডাইভ দিয়ে তা দারুণভাবে রুখে দেন। গোল হজমের পরই আক্রমণাত্মক হয়ে উঠে কানাডা। ফলে হঠাৎ করেই আর্জেন্টাইন রক্ষণভাগ চাপে পড়ে। তবে কাউন্টার অ্যাটাক রুখতে গিয়ে শেষ পর্যন্ত কানাডাকে হিমশিম খেতে হয়। এক পর্যায়ে মার্টিনেজের একটি লম্বা বল থেকে মেসি অল্পের জন্য স্কোরশিটে নাম লেখানোর সুযোগ মিস করে বসেন। 

×