ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০

বিসিএলে নাসুমের ৫ উইকেট

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০১:০৪, ৮ ডিসেম্বর ২০২৩

বিসিএলে নাসুমের ৫ উইকেট

নাসুম আহমেদ

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন ৩ ম্যাচের ওয়ানডে ও টি২০ সিরিজের দল থেকে বাদ পড়েছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। এ দুই ফরম্যাটে সম্প্রতি তেমন ভালো করতে পারছিলেন না তিনি। এ কারণেই নিউজিল্যান্ড সফরে যাওয়া জাতীয় দলে ঠাঁই হয়নি তার। এ ছাড়া জাতীয় দলের প্রধান কোচ চান্দিকা হাতুরুসিংহের সঙ্গে তার বিশ^কাপ চলাকালীন ঝামেলা হওয়ার অভিযোগ রয়েছে। অনেকে দল থেকে নাসুমের ছিটকে পড়ার পেছনে এটিকেও কারণ হিসেবে দেখছেন। বাদ পড়ার পর এখন ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লঙ্গার ভার্সন আসর বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) খেলছেন এই বাঁহাতি স্পিনার।

পূর্বাঞ্চলের হয়ে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃহস্পতিবার ম্যাচের তৃতীয় দিন ৫ উইকেট শিকার করেছেন নাসুম। ফলে দক্ষিণাঞ্চলের ইনিংস গুটিয়ে গেছে ২৮২ রানে। এরপর অবশ্য দ্বিতীয় ইনিংসে দিনশেষে ১ রানেই ৩ উইকেট হারিয়েছে পূর্বাঞ্চল। নাসুম ৩০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে এ নিয়ে ১০ বার ইনিংসে ৫ উইকেট নিয়েছেন। আর বিশ^কাপ থেকে ফিরে প্রথম শ্রেণির আসর জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) শেষ রাউন্ডেও নাসুম ৩৩ রানে ৬ উইকেট নেন। অর্থাৎ টানা দ্বিতীয়বার ৫ উইকেট শিকার করলেন তিনি। 
বিসিএল শুরু হয়েছে ৩ দিন আগে। নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল ওয়ানডে ও টি২০ সিরিজ খেলবে। কিন্তু তার আগে সেই দলের অধিকাংশ ক্রিকেটারই খেলছেন লঙ্গার ভার্সনের এই ক্রিকেট আসর। যদিও নাসুম সেই সফরে নেই। বরং বাদ পড়ার পর নিজেকে প্রমাণ করার ভালো মঞ্চ পেয়ে গেছেন। বিশ^কাপ থেকে এসেই এনসিএল আসরের শেষ রাউন্ডে ঘূর্ণিঝড় তুলে ৬ উইকেট নিয়েছিলেন। এবার পূর্বাঞ্চলের হয়ে পেয়েছেন ৫ উইকেট। প্রথম ইনিংসে ৪০২ রান করে পূর্বাঞ্চল। ব্যাট হাতে ২৩ রান করেন নাসুম। পরে দক্ষিণাঞ্চল ২ উইকেটে ১২৩ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করে। পেসার রেজাউর রহমান রাজার তোপে তৃতীয় দিন বিপর্যস্ত হয় তারা। পরে নাসুম তার ঘূর্ণি ছোবলে দক্ষিণাঞ্চলের ইনিংস মুড়িয়ে দেন। ২৮২ রানেই থামে তাদের প্রথম ইনিংস। ফজলে রাব্বি ২৫০ বলে ৫ চার, ২ ছক্কায় সর্বোচ্চ ৮১ রান করেন। মোহাম্মদ মিঠুন ৪৯ ও মইন খান ৪৭ রান করেন।

×