ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ইংল্যান্ডের কাছে বিশাল ব্যবধানে হেরে সিরিজ খোয়াল বাংলাদেশ

প্রকাশিত: ১৯:৪১, ৩ মার্চ ২০২৩; আপডেট: ২১:৫৭, ৩ মার্চ ২০২৩

ইংল্যান্ডের কাছে বিশাল ব্যবধানে হেরে সিরিজ খোয়াল বাংলাদেশ

আদিল রশিদের বলে আউট হয়ে সাজঘরে ফিরেন মাহমুদউল্লাহ। ছবি: ইএসপিএন থেকে

সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ইংল্যান্ডের কাছে ১৩২ রানে বাংলাদেশ। শুক্রবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৩২৬ রান করে ইংল্যান্ড। জবাবে সব কটি উইকেট হারিয়ে ৪৪.৪ ওভারে ১৯৪ রান সংগ্রহ করে বাংলাদেশ।

শুরুতেই দুই উইকেট হারায় টাইগাররা। লিটন দাশ ও নাজমুল হাসান শান্ত শূন্য রানে ফিরেন সাজঘরে। আসা-যাওয়ার মিছিলে ছিলেন মুশফিকুর রহিমও। স্যাম কারানের বলে আউট হয় চারে রানে। শেষ পর্যন্ত দলের হাল ধরেন অধিনায়ক তামিম ইকবাল ও অলরাউন্ডার সাকিব আল হাসান। সেখানে এসে বিপত্তি ঘটান মঈন আলী। অধিনায়ক তামিম ইকবালকে তুলে নেন ৩৫ রানে। 

মাহমুদউল্লাহ ও আফিফ হাসান ফিরে যান যথাক্রমে ৩২ ও ২৩ রানে। সাকিব আল হাসিান নিজের নামের পাশে লেখান হাফ সেঞ্চুরি। তাসকিন আহমেদের ব্যাট থেকে আসে ২১ রান। অতিরিক্ত থেকে স্কোর বোর্ডে যোগ হয় ১৩ রান।

ইংল্যান্ডের স্যাম ক্যারেন ২৯ রানে তুলে নেন চারটি উইকেট।

টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ২৫ রানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। ১৫ বলে ৭ রান করা সল্টকে ফিরিয়ে প্রথম ব্রেক থ্রু আনেন তাসকিন। মালানকে নিয়ে পঞ্চাশোর্ধ্ব জুটি গড়ে দলকে এগিয়ে নিয়ে যান রয়।

২১তম ওভারে ভিন্সকে উইকেটের পেছনে ক্যাচে পরিণত করেন তাইজুল। ১৬ বলে ৫ রান করে ফেরেন ভিন্স। জেসন রয়ের ব্যাটে এগিয়ে যেতে থাকে ইংল্যান্ড। ১০৪ বলে ক্যারিয়ারের ১২তম শতরান পূর্ণ করেন জেসন রয়।

আউট হওয়ার আগে ১২৪ বলে ১৮ চার ১ ছক্কায় জেসন রয় করেন ১৩২ রান। ৬৪ বলে ৭৬ রানের ঝরো ইনিংস খেলে দলকে বড় স্কোর গড়ার পথে নিয়ে যান জস বাটলার।

তাইজুল ও সাকিব ১০ ওভারে একটি করে উইকেট নিয়েছেন। মিরাজ ৭৩ রান দিয়ে নিয়েছেন দুই উইকেট। তাসকিন তার ১০ ওভারে ৬৬ রান দিয়ে নিয়েছেন তিনটি গুরুত্বপূর্ণ উইকেট।
 

এসআর

সম্পর্কিত বিষয়:

×