ঢাকা, বাংলাদেশ   রোববার ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

ক্ষতিগ্রস্তদের সহায়তায় নিলামে রোনাল্ডোর জার্সি 

ভূমিকম্পে প্রাণ গেল তুর্কি গোলরক্ষক আহমেদের

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৩২, ৯ ফেব্রুয়ারি ২০২৩

ভূমিকম্পে প্রাণ গেল তুর্কি গোলরক্ষক আহমেদের

আহমেদ ইয়ুপ তুর্কাসলান

তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে প্রাণ হারিয়েছেন হাজার হাজার মানুষ। এর মধ্যে প্রথম ফুটবলার হিসেবে নিহতদের তালিকায় যুক্ত হয়েছেন তুরস্কের গোলরক্ষক আহমেদ ইয়ুপ তুর্কাসলান। এই গোলরক্ষকের মৃত্যুর খবর নিশ্চিত করেছে তার ক্লাব ইয়েনি মালাতইয়াসপোর।
সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে আহমেদের মৃত্যুর খবর জানিয়ে শোক প্রকাশ করেছে মালাতইয়াসপোর। বিবৃতিতে ক্লাবটি লিখেছে, ‘আমাদের গোলরক্ষক, আহমেদ ইয়ুপ তুর্কাসলান ভূমিকম্পের ধসে প্রাণ হারিয়েছেন। আমরা আপনাকে ভুলব না; অসাধারণ একজন মানুষ ছিলেন।’ ভয়াবহ এই ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ার হাজার হাজার ঘরবাড়ি, হাসপাতাল, স্কুল ধসে পড়েছে।

২০২১ সালে মালাতইয়াসপোরে যোগ দেন আহমেদ তুর্কাসলান। তুরস্কের দ্বিতীয় বিভাগের ক্লাবটির হয়ে ছয়টি ম্যাচ খেলেছিলেন ২৮ বছর বয়সী এই ফুটবলার। তুরস্কের আরেক ক্লাব হাতিয়াসপোরের ফুটবলার ক্রিস্টিয়ান আতসুও ভূমিকম্পের পর ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছিলেন। তবে তাকে জীবিত উদ্ধার করা হয়েছে। ইংলিশ ক্লাব চেলসিতে খেলা সাবেক ঘানার এই ফুটবলার নবজীবন পাওয়ার পর সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া জানিয়েছেন।

ভূমিকম্পের দিন ম্যাচ খেলার পর আন্তাকিয়া এলাকার একটি হোটেলে ছিলেন ৩১ বছর বয়সী আতসু। সেই ভবনটি ধসে পড়লে আরও অনেকের সঙ্গে চাপা পড়েন তিনি। জানা গেছে, বেশ কিছু সময়ের চেষ্টার পর আতসুকে জীবিত উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। চাপা পড়া এই ফুটবলার পায়ে আঘাত পেয়েছেন, তার নিঃশ্বাসেও সমস্যা হচ্ছে।

×