ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০২ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

আর্জেন্টিনা জিতলে বাংলাদেশও জেতে

প্রকাশিত: ১০:৫৭, ৩ ডিসেম্বর ২০২২; আপডেট: ১১:০৭, ৩ ডিসেম্বর ২০২২

আর্জেন্টিনা জিতলে বাংলাদেশও জেতে

আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি

সংবাদ সম্মেলনে আর্জেন্টিনা আর বাংলাদেশ মিলেমিশে একাকার! আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনিই মিলিয়ে দিয়েছেন। আলবিসেলেস্তেদের ফুটবলে বাংলাদেশের মানুষের সুরভিত হওয়ার খবর জানেন তিনিও। আর্জেন্টাইনদের মতোই এ দেশের মানুষের চাওয়া। তাতে ব্যাপারটা হলো—আর্জেন্টিনা জিতলে বাংলাদেশও জেতে!

১৯৮৬ বিশ্বকাপে ডিয়েগো ম্যারাডোনার পর একালের লিওনেল মেসির পায়ের জাদুতে সেই সৌরভের অনেকটাই এখন আর্জেন্টাইন। নীল-সাদার জার্সিতে ছেয়ে গেছে বিভিন্ন নগরী, মানুষও বেশ মজে গেছে লিওনেল মেসিতে। লাল-সবুজের দেশের এই উন্মাদনার খবর জায়গা করে নিয়েছে বিশ্ব মিডিয়ায়। এটা দেখে লিওনেল স্কালোনির বিস্মিত হওয়ারই কথা। তবে গতকাল সংবাদ সম্মেলনে বিস্ময় চেপে রেখে আর্জেন্টিনার কোচ ভিনদেশের সমর্থনের রসায়ন ব্যাখ্যা করে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন, ‘অনেক বছর ধরে আর্জেন্টিনার জার্সিতে মেতে উঠছে সারা বিশ্ব। তারা পাগলের মতো সমর্থন করে আর্জেন্টিনাকে। এটার শুরু ডিয়েগো ম্যারাডোনাকে দিয়ে। এখন হচ্ছে লিওনেল মেসির জন্য। বিশ্বের অনেক জায়গায় এ রকম উন্মাদনা দেখে আমরা আনন্দিত হই। এ জন্য বাংলাদেশের মানুষকে অসংখ্য ধন্যবাদ। ’

আর্জেন্টাইনদের সঙ্গে বাংলাদেশের লক্ষ-কোটি সমর্থক যোগ হওয়ায় আজ চাপটাও বেড়ে গেছে দলের ওপর। একই সঙ্গে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনির ওপরও। তবে প্রতিপক্ষ অস্ট্রেলিয়া বলে চাপ অবশ্যই কম। আর্জেন্টিনার কোচও চাপ অনুভব করছেন না, তবে নক আউটে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন, ‘অস্ট্রেলিয়া ভালো দল। লড়াইটা হবে দুটো একাদশের মধ্যে। তাই ফেভারিটের বিষয়টি এক পাশে সরিয়েই  আমাদের ম্যাচটা খেলতে হবে। ছেলেরা নিশ্চয়ই এভাবেই খেলবে। অস্ট্রেলিয়ার বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা আছে। তাই আমাদের কাজটা কঠিন করে দিতে পারে। যতক্ষণ না সফলভাবে করতে পারছি, ততক্ষণ নিজেও বিশ্বাস করতে পারব না। 

আজ মাঠে নিশ্চয়ই আবার নীল-সাদার উন্মাতাল হাওয়া বইবে। তাতে নিশ্চিতভাবেই মিশে থাকবে বাংলাদেশের উন্মাদনাও।

তাসমিম

monarchmart
monarchmart