ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

দেশে ‘যুব টেক প্লাস’ ট্রাক্টর আনলো মাহিন্দ্রা

প্রকাশিত: ১৯:১০, ২৮ জানুয়ারি ২০২৩

দেশে ‘যুব টেক প্লাস’ ট্রাক্টর আনলো মাহিন্দ্রা

মাহিন্দ্রা

শক্তিশালী ও জ্বালানি-দক্ষ ইঞ্জিনের ‘যুব টেক প্লাস’ সিরিজের ট্র্যাক্টর বাজারজাত শুরু করলো আন্তর্জাতিক প্রতিষ্ঠান মাহিন্দ্রা ফার্ম ইকুইপমেন্ট সেক্টর।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ইন্দো-বাংলাদেশ এগ্রি মেকানাইজেশন সামিটে নতুন পণ্যের উদ্বোধন করেন মাহিন্দ্রা ফার্ম ইকুইপমেন্ট সেক্টরের প্রেসিডেন্ট হেমন্ত সিক্কা। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় পরিবেশক র‍্যানকন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রোমো রউফ চৌধুরী ও কর্ণফুলী গ্রুপের অটোমোবাইল সমন্বয়কারী আরাজ চৌধুরী।

পরবর্তী প্রজন্মের যুব টেক প্লাস ট্র্যাক্টর সিরিজের ৫৭৫ ডিআই, ৫৮৫ ডি মডেলের ট্রাক্টর দুটি যথাক্রমে ৪৫ এইচপি ও ৫০ এইচপি সক্ষমতা নিয়ে এসেছে বিশ্বের বৃহত্তম ট্র্যাক্টর নির্মাতা মহিন্দ্রা। সিরিজটি ১২এফ (ফরোয়ার্ড) এবং ৩আর (রিভার্স) ট্রান্সমিশন প্রযুক্তির সঙ্গে আসে, একটি ৩-স্পিড রেঞ্জ বিকল্পসহ বিভিন্ন মাটির ধরণ এবং কৃষি অ্যাপ্লিকেশনের উপর ভিত্তি করে গিয়ারের গতি ঠিক রাখতে সাহায্য করে। উচ্চ নির্ভুলতার নিয়ন্ত্রণ ভালভ ও সর্বোত্তম-শ্রেণীর উত্তোলন ক্ষমতা সহ, নতুন ট্রাক্টরগুলি সহজে এবং নির্ভুলতার সঙ্গে ভারী যন্ত্রাংশগুলো পরিচালনা করতে পারে।


 

 

এমএস

×