ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

বিবৃতিতে ফখরুল

আওয়ামী লীগ এখন আরও বেসামাল হয়ে উঠেছে

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২৩:৩২, ২৩ মে ২০২৪

আওয়ামী লীগ এখন আরও বেসামাল হয়ে উঠেছে

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বর্তমান সরকার বেসামাল হয়ে বিরোধী দলের নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতন চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। 
ফখরুল বলেন, সারাদেশে প্রতিনিয়ত আদালতকে দিয়ে বিএনপিসহ বিরোধী দল ও মতের মানুষদের জামিন নামঞ্জুরের মাধ্যমে কারান্তরীণ করার ঘটনায় উদ্বেগ প্রকাশ করছি। বনানী থানার ৪ মামলায় সাজপ্রাপ্ত ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক সহ-সাধারণ সম্পাদক রেজাউর রহমান ফাহিমকে কারাগারে পাঠানোর প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ফাহিমের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারসহ অবিলম্বে তার মুক্তির দাবি জানাচ্ছি।
ফখরুল বলেন, জনভিত্তি নেই বলেই ৭ জানুয়ারির  নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে আওয়ামী এখন আরও বেশি বেসামাল ও জুলুমবাজ হয়ে উঠেছে। কর্তৃত্ববাদী শাসনের মাধ্যমে রাষ্ট্রক্ষমতা আঁকড়ে রাখতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর তীব্র মাত্রায় দমন-পীড়ন শুরু করেছে সরকার।

ফখরুল বলেন, জনগণ এখন গণবিরোধী সরকারের হিংস্র আচরণ ও নিষ্ঠুর দুঃশাসনে অতিষ্ঠ হয়ে উঠেছে। তাই জনগণ আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে ফুঁসে উঠেছে। জনগণ ও বিরোধী দলের নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে আওয়ামী লীগ সরকার ক্ষমতা দীর্ঘমেয়াদে ভোগ করার যে স্বপ্ন দেখছে তা কখনোই পূরণ হবে না।
এদিকে মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইবরাহিম রাইসির মৃত্যুতে বিএনপির পক্ষ থেকে বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গুলশানে ইরান দূতাবাসে গিয়ে শোক বইতে স্বাক্ষর শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ইব্রাহিম রাইসির মতো অভিজ্ঞ রাজনীতিবিদের হঠাৎ মৃত্যু আন্তর্জাতিক শান্তির জন্য মর্মান্তিক।

তাঁর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। দলের পক্ষ থেকে ইরান দূতাবাসে এসে আমরা শোক প্রকাশ করেছি। ইরানের জনগণসহ সবার প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। 
অর্থনৈতিক নৈরাজ্য চলছে- রিজভী ॥ দেশে অর্থনৈতিক নৈরাজ্য চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির মুখপাত্র ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।  
রিজভী বলেন, সাবেক সেনাপ্রধানের ওপর যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের দেওয়া নিষেধাজ্ঞার কারণে সরকারের লোকেরা বিমূঢ় ও স্তম্ভিত হয়ে গেছে। সাবেক সেনাপ্রধান গণতান্ত্রিক আন্দোলনের সময় আন্দোলনরত নেতাকর্মীদের ওপর গুলির নির্দেশ দিয়েছিলেন। তিনি বলেন, আবারও ক্রসফায়ার, বন্দুকযুদ্ধ, দেশের বিভিন্ন স্থানে সরকারি দলের সন্ত্রাসীদের ন্যক্কারজনক হামলা, বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, ফরমায়েশি রায়ে সাজা ও গ্রেপ্তারের মাধ্যমে বিপজ্জনক পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে। বাংলাদেশ যেন এখন কারবালা প্রান্তর।

×