ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

বঙ্গবন্ধুর জন্ম না হলে, বাংলাদেশের জন্ম হতো না: হুইপ ইকবাল

স্টাফ রিপোর্টার, দিনাজপুর 

প্রকাশিত: ১৬:৩৯, ১৭ মার্চ ২০২৩

বঙ্গবন্ধুর জন্ম না হলে, বাংলাদেশের জন্ম হতো না: হুইপ ইকবাল

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুরের জন্ম না হলে, বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র হতে পারতো না। আমরা স্বাধীন জাতি হিসেবে আত্মমর্যাদা অর্জন করতে পারতাম না। 

শুক্রবার (১৭ মার্চ) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দিবসের প্রথম প্রহরে দিনাজপুর জেলা প্রশাসন চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি শেষে এসব কথা বলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে যার কাছে যা আছে, তাই নিয়ে যুদ্ধ করে বিজয় অর্জন করেছিলাম। তিনি বলেন, বাংলার মানুষের কথা বলতে গিয়ে বঙ্গবন্ধু জীবনের অনেক সময় কারাগারে কাটিয়েছেন। এ দেশের মানুষ যেন অন্ন, বস্ত্র, শিক্ষা ও উন্নত জীবন পায়- এটাই ছিল তার স্বপ্ন। জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা গড়ে তুলবো, এটাই আমাদের প্রত্যয়। 

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনিচুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মমিনুল করীম, জেলা পরিষদের নির্বাহী প্রধান জয়নুল আবেদীন, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার রমিজ আলম, পৌর আওয়ামীলীগের সভাপতি অ্যাড. শামীম আরম সরকার বাবু, সাধারণ সম্পাদক এনাম উল্ল্যাহ জ্যামী, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সুলতানা বুলবুল, সাধারণ সম্পাদক তারিকুন বেগম লাবুন প্রমুখ। 

এ ছাড়াও শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামীলীগ, পৌর ও সদর উপজেলা আওয়ামীলীগসহ অঙ্গ-সহযোগী সংগঠন, জেলা পরিষদ. সদর উপজেলা পরিষদ, বিভিন্ন স্কুল-কলেজ এবং বিভিন্ন প্রতিষ্ঠানের নেতারা। 
 

 এসআর

×