ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

তত্বাবধায়ক সরকার ছাড়া দেশে কোন নির্বাচন হবে না 

স্টাফ রিপোর্টার, রাজশাহী

প্রকাশিত: ১৭:০৬, ৯ জানুয়ারি ২০২৩

তত্বাবধায়ক সরকার ছাড়া দেশে কোন নির্বাচন হবে না 

গয়েশ্বর চন্দ্র রায় 

বাংলাদেশে তত্বাবধায়ক সরকার ব্যবস্থা ছাড়া আর কোন নির্বাচন হতে দেয়া হবে না উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন এই সরকার আবারও নিজেদের মত করে নির্বাচন করার ষড়যন্ত্র শুরু করেছে। বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দুদক ও আদালতকে ব্যবহার করা শুরু করেছে। কিন্তু এগুলো করে সরকারের শেষ রক্ষা হবেনা।

সোমবার ( ৯ জানুয়ারি ২০২৩) দুপুরে রাজশাহী মহানগরীর একটি কমিউনিটি সেন্টারে বিএনপির ১০দফা দাবী এবং রাষ্ট্র কাঠামো মেরামত রুপরেখা: ব্যাখ্যা ও বিশ্লেষন মূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সংবিধান কোন ধর্মগ্রন্থ নয় যে এটা পরিবর্তন করা যাবেনা। তৎকালীন আওয়ামী লীগ তত্বাবধায়ক সরকারের আন্দোলন শুরু করলে বিএনপি গণতন্ত্রের স্বার্থে সংসদের মাধ্যমে পাশ করে তত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালু করেন। অথচ এই বিনা ভোটের সরকার ক্ষমতায় এসে তাদের স্বার্থে সংবিধান বার বার পরিবর্তন করলেও তত্বাবধায়ক নিয়ে কোন কাজ তরা করছেন না। তিনি বলেন, বাংলাদেশে এমন কোন ব্যক্তি ও রাজনৈতিক নেতা নাই যে কোর্ট থেকে জামিন পাননি। অথচ বিএনপি চেয়ারপার্সন বেগন খালেদা জিয়াকে বিনা কারনে শুধুমাত্র রাজনৈতিক উদ্যেশ্য হাসিল করতে সাজা প্রদান করা করে জেলে রাখা হয়েছে।  

তিনি বলেন, এই সরকার ব্যাংক ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে। বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানী তেলের মূল্য বৃদ্ধি করে প্রতিটি পণ্য জনসাধারনের নাগালের বাহিরে নিয়ে গেছে। এখন মানুষ অত্যন্ত অসহায়ভাবে জীবনযাপন করছে। অথচ সরকার মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা লোপাট করে বিদেশে পাচার করেছে। এইগুলো অন্যায় থেকে বাঁচতে আইন শৃংখলাবাহিনী ও প্রশাসনযন্ত্র ব্যবহার করে আবারও ক্ষমতায় যাওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে।

রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক এডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, মিজানুর রহান মিনু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহারগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুর হক মিলন, বিএনপি রাজশাহী জেলার আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, কমিটির রাজশাহী বিভাগীং সহ-সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন ও জেলা বিএনপি’র সাবেক সভাডতি এডভোকেট তোফাজ্জল হোসেন তপু প্রমুখ বক্তব্য রাখেন। 
 

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×