ঢাকা, বাংলাদেশ   রোববার ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

রাজধানীতে রাস্তায় বসে পশু কেনাবেচা, ১৪ ব্যবসায়ীর জরিমানা

প্রকাশিত: ১৯:২৬, ১৫ জুন ২০২৪

রাজধানীতে রাস্তায় বসে পশু কেনাবেচা, ১৪ ব্যবসায়ীর জরিমানা

অস্থায়ী পশুর হাট

রাজধানীর বিভিন্ন স্থানে অনুমোদন ছাড়া কোরবানির পশু বিক্রির অভিযোগে ১৪ জন ব্যবসায়ীকে ৬৫ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।  নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে অভিযান চলে। এই এলাকার ১১ ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম  বলেন, “পলাশী মোড়ের দুই পাশে ব্যবসায়ীরা ছাগল নিয়ে বসে গিয়েছিল। এগুলো সিটি করপোরেশনের অনুমোদিত না। আমরা দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছি। পলাশী মোড়ের দুই পাশ মিলিয়ে ব্যবসায়ীদের কাজ থেকে জরিমানা আদায় করা হয়েছে।”

নীলক্ষেত পুলিশ ফাঁড়ির ইনচার্জ আল আমিন বলেন, “পুলিশ কমিশনার স্যারের কড়া নির্দেশ আছে, ভ্রাম্যমাণ পশুর হাট বসতে দেওয়া যাবে না। আমার দায়িত্বে থাকা এলাকায় কেউ যেন রাস্তার উপর পশু বিক্রি করতে না পারে, সেটা নিয়ে কাজ করছি।"

অনুমোদনহীন পশুর হাটে অভিযান চালানো দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান বলেন, “রাস্তার উপরে, বিশেষ করে অনুমোদিত নয়, এমন কোনো জায়গায় হাট বসতে দেওয়া হবে না। মালিবাগ মোড় থেকে তিন ব্যবসায়ীর কাছ থেকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেছি।”

এবার ঈদে ঢাকার দুই সিটি করপোরেশন ২০টি স্থানে কোরবানির পশুর হাট বসানোর অনুমতি দিয়েছে, যেগুলোতে বৃহস্পতিবার থেকে আনুষ্ঠানিক বেচা-বিক্রি শুরু হয়েছে। স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে ১১টি হাট বসেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায়। উত্তর সিটি করপোরেশন এলাকায় এ সংখ্যা ৯টি।
 

 

শহিদ

সম্পর্কিত বিষয়:

×