ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

রাজধানীতে যৌতুকের দাবিতে হত্যার অভিযোগে স্বামী আটক

ভালোবেসে বিয়ে, পরিণতি আত্মহত্যায়! 

প্রকাশিত: ১১:৩৯, ৪ মার্চ ২০২৪

ভালোবেসে বিয়ে, পরিণতি আত্মহত্যায়! 

মিরপুরে যৌতুকের দাবিতে মাহফুজা মোতালেব নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে

রাজধানীর মিরপুরে যৌতুকের দাবিতে মাহফুজা মোতালেব নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে। রবিবার (৩ মার্চ) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। স্বামী আমিনুলের দাবি, মাহফুজা আত্মহত্যা করেছেন। তবে মানতে নারাজ ওই নারীর পরিবার। পরে অভিযুক্ত স্বামীকে আটক করেছে পুলিশ।

সুখের স্বপ্নে ভালোবেসে ৩ মাস আগেই পরিবারের মতামত নিয়ে আমিনুল ইসলাম সীমান্তের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন মাহফুজা মোতালেব। তবে বিয়ের পরপরই স্বামীর যৌতুকের দাবিতে সেই স্বপ্ন ভাঙে যায় বলে অভিযোগ। অতঃপর ফিরলেন লাশ হয়ে।

আরও পড়ুন : আত্মহত্যা নাকি হত্যা? প্রেমিকের বোনের বাড়িতে প্রেমিকার মৃত্যু
 
নিহতের পরিবারের দাবি, যৌতুকের জন্য স্বামী আমিনুল প্রায় প্রতিদিনই নির্যাতন করতেন মাহফুজাকে। সবশেষ তার মায়ের এফডিয়ারের ৭ লাখ টাকার জন্য চাপ দিতে থাকেন আমিনুল।এসবের মাঝেই রবিবার বিকেলে ভুক্তভুগীর পরিবারকে ফোন দিয়ে স্বামী আমিনুল জানান, মাহফুজা অসুস্থ। এরপর তারা গিয়ে দেখতে পান মাহফুজার মরদেহ। গলায় ফাঁসির দাগ। তাদের বলা হয় আত্মহত্যা করেছেন মাহফুজা। তবে এই কথা মানতে নারাজ মাহফুজার পরিবার। তারা বলছেন, আত্মহত্যা করার মতো মেয়ে সে নয়।
 
পুলিশ বলছে, স্বামীর নির্যাতনের শিকার হয়ে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করতে পারেন মাহফুজা। এ বিষয়ে পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অপূর্ব হাসান গণমাধ্যমকে বলেন, এটা আত্মহত্যা হিসেবে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। আত্মহত্যা করলে গলায় অর্ধচন্দ্রাকৃতির যে দাগ থাকে, তা আমরা পেয়েছি। টাকাটা ওই নারীর নামে রাখার জন্য হয়ত তার স্বামী তাকে চাপ সৃষ্টি করে থাকতে পারে।   

এবি 

সম্পর্কিত বিষয়:

×