ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৩ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০

পুলিশের বাধার মুখে পণ্ড গণতন্ত্র মঞ্চের সচিবালয় ঘেরাও কর্মসূচি 

প্রকাশিত: ১৮:৩৫, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

পুলিশের বাধার মুখে পণ্ড গণতন্ত্র মঞ্চের সচিবালয় ঘেরাও কর্মসূচি 

সচিবালয় ঘেরাও কর্মসূচিতে গণতন্ত্র মঞ্চের নেতাকর্মীরা

পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে গণতন্ত্র মঞ্চের সচিবালয় ঘেরাও কর্মসূচি। দ্রব্যমূল্যের উর্দ্ধগতি, ব্যাংক লোপাট ও অর্থ পাচারের অভিযোগে বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর জিরো পয়েন্ট এলাকা থেকে সচিবালয় ঘেরাও করতে যান গণতন্ত্র মঞ্চের নেতাকর্মীরা।

তবে পুলিশের দেয়া ব্যারিকেড ভেঙে দলটির নেতাকর্মীরা সচিবালয় প্রবেশের চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বাকবিতণ্ডা ও ধস্তাধস্তির ঘটনা ঘটে। এ সময় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক অভিযোগ করেন, কোনো উস্কানি ছাড়াই গণতন্ত্র মঞ্চের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে পুলিশ। বেপরোয়া লাঠিচার্জ করে নেতাকর্মীদের আহত করা হয়েছে।

মানুষের অধিকার আদায়ে গণতন্ত্রকামী মানুষের উপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। বলেন, হামলাকারী পুলিশ কর্মকর্তাকে চিহ্নিত করে আইনের আওতায় এনে বিচার করতে হবে।

এর আগে জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি বলেন, লুটপাটকারীরা সরকারের ছায়াতলে। প্রতিদিন নিত্যপণ্যের দাম বাড়িয়ে জনগণের পকেট হাতিয়ে সর্বশান্ত করছে। এই সরকারের পতন ঘটাতে না পারলে দ্রব্যমূল্যের উর্দ্ধগতি, ব্যাংক লোপাট বন্ধ হবে না।

ডিএমপির রমনা জোনের এডিসি শাহ আলম মোহাম্মদ আক্তারুল ইসলাম বলেন, গণতন্ত্র মঞ্চের নেতারা অনুমতি ছাড়াই এখানে বিক্ষোভ মিছিল নিয়ে এসেছেন।  আমরা তাদের বারবার বলেছি যে, তাদের এখানে অনুমতি নেই। কিন্তু ওনারা আমাদের কথা শুনেননি। ওনারা আমাদের কথা দিয়েছিলেন যে ওনারা সচিবালয়ের সামনে এসে শান্তিপূর্ণ মিছিল করে চলে যাবেন। কিন্তু ওনারা আমাদের দেওয়া ব্যারিকেড অতিক্রম করে সচিবালায় ঢোকার চেষ্টা করেছেন। আমরা বারবার বোঝানোর চেষ্টা করা হলেও ওনারা ব্যারিকেড ভেঙে ভেতরে ঢুকতে চেয়েছেন।  

তিনি বলেন, যারা ব্যারিকেডগুলো ধাক্কাধাক্কি করছিল তাদের দেখেই মনে হচ্ছিল এরা ব্যারিকেড ভাঙার প্রশিক্ষণপ্রাপ্ত লোক। আমাদের মনে হয়েছে ওনারা এই ব্যারিকেড ভাঙার জন্য লোক ভাড়া করে নিয়ে এসেছেন।

কত জন আটক হয়েছে জানতে চাইলে তিনি বলেন, যারা লাঠি হাতে নিয়ে পুলিশকে আক্রমণ করার চেষ্টা করেছেন আমরা তাদের মধ্য থেকে দু-একজনকে আটক করেছি। তবে কতজন এখন পর্যন্ত আটক হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।
 

 

এস

×