ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

জনসভার আগেই জনসমুদ্র রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠ

স্টাফ রিপোর্টার, রাজশাহী

প্রকাশিত: ১২:৫৪, ২৯ জানুয়ারি ২০২৩; আপডেট: ১৪:৫৫, ২৯ জানুয়ারি ২০২৩

জনসভার আগেই জনসমুদ্র রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠ

জনসমুদ্র্র মাদ্রাসা মাঠ

রাজশাহীতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার জনসভায় যোগ দিতে সকাল ১১ টার মধ্যে কানায় কানায় মানুষে ভরে গেছে ঐতিহাসিক মাদ্রাসা মাঠ। সকাল ৯টার আগে থেকেই উন্মুক্ত করে দেওয়া হয় ঐতিহাসিক মাদরাসা মাঠ। এরপর থেকেই আওয়ামী লীগের নেতাকর্মীতে পরিপূর্ণ হয়েছে সভাস্থল।

ভোর থেকেই জনসভা এলাকায় আসতে শুরু করেন নেতাকর্মীরা। জেলার বিভিন্ন এলাকার পাশাপাশি উপজেলা থেকেও মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসছেন। এ সময় তাদের স্লোগানে-স্লোগানে মুখর রাজশাহী নগরী। মাদ্রাসা মাঠ ও এর আশেপাশের এলাকা পরিনত হয়েছে লোকারণ্যে।জনসভাকে কেন্দ্র করে কয়েক ধাপে নিরাপত্তা জোরদার করা হয়েছে। রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে শুরু হবে জনসভা। এরই মধ্যে মঞ্চে আসতে শুরু করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। দুপুর আড়াইটায় আওয়ামী লীগ আয়োজিত এ জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

এদিকে ট্রেনে-বাসে রাজশাহীর জনসভায় যোগ দিতে আসতে শুরু করেছেন মানুষ। রাজশাহীতে আওয়ামী লীগের জনসভার জন্য সাতটি বিশেষ ট্রেন চলাচল করছে। এসব ট্রেনগুলো আজ সারাদিন রাজশাহী-নাটোর, রাজশাহী-জয়পুরহাট, রাজশাহী-সান্তাহার, রাজশাহী-ঢালারচর ও রাজশাহী-সিরাজগঞ্জ রুটে চলবে।

রবিবার সকালে রাজশাহী রেলস্টেশন ও বাস টার্মিনালগুলো ঘুরে দেখা গেছে, রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে বিপুল সংখ্যক মানুষ প্রধানমন্ত্রীর জনসভায় আসছেন। ফলে এলাকাগুলো লোকে লোকারণ্য হয়েছে। রেলস্টেশনে বাস টার্মিনাল থেকে সরাসরি মাদরাসা মাঠে চলে যাচ্ছেন নেতাকর্মীরা।

প্রধানমন্ত্রীর জনসভায় জয়পুরহাট থেকে আসা রাজিব হোসেন জানান, বাসে করে রাজশাহীতে আসলাম, প্রধানমন্ত্রীর জনসভা দেখতে। টিভি চ্যানেল, পেপার পত্রিকায় দেখেছি প্রধানমন্ত্রীর আসছে তাই অনেক সুন্দর করে রাজশাহী সাজানো হয়েছে। এসে সাজানো দেখলাম। সত্যিই অনেক ভালো লাগছে।

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটু জানান, রাজশাহী সব রুটে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে রাজশাহীতে প্রচুর মানুষ এসেছে। তাদের মধ্যে বেশিরভাগ মানুষ বাসে এসেছে।

রাজশাহী রেলওয়ের স্টেশন ম্যানেজার আব্দুল করিম জানান, ট্রেনগুলো বিভিন্ন জয়গা থেকে ছেড়ে আসছে। এছাড়া রাজশাহী থেকে বিভিন্ন রুটে ট্রেনগুলো ছেড়ে যাচ্ছে। সিডিউল বিপর্যয়ের কোনো ঘটনা ঘটেনি। আর বিশেষ সাতটি ট্রেন শুধুমাত্র আজকে চলবে।


 

টিএস

×