ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৯ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

গলায় লিচু আটকে শিশুর মৃত্যু

প্রকাশিত: ১৫:৩৫, ৬ জুন ২০২৩

গলায় লিচু আটকে শিশুর মৃত্যু

ফাইল ছবি।

রাজধানীর হাজারীবাগ গজমহল এলাকার একটি বাসায় গলায় লিচু আটকে অনিক হোসেন (১০) নামে এক বাক প্রতিবন্ধী শিশুর মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার (৬ জুন) বেলা ১১টার দিকে এই ঘটনা ঘটে। অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক বেলা সোয়া ১২টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালে শিশুটির মা পারভিন আক্তার জানান, হাজারীবাগ গজমহল পুরাতন থানার পিছনের একটি বাড়িতে শিশুটির নানীর বাসায় থাকেন। অনিক বাকপ্রতিবন্ধী। এছাড়া কিছুটা শারীরিক প্রতিবন্ধীও সে।

পারভিন আক্তার জানান, সকালে বাসার ফ্রিজ পরিস্কার করছিলেন তিনি। এসময় ফ্রিজ থেকে লিচু বের করে রাখলে সেখান থেকে একটি লিচু নিয়ে মুখে দেয় অনিক। তবে তখন কেউ সেটি খেয়াল করেনি। কিছুক্ষণ পর সে হাউমাউ করতে থাকে এবং গলার দিকে ইশারা দিয়ে কিছৃ বুঝানোর চেষ্টা করে। এসময় বমি করার ভাব করে সে। বিষয়টি টের পেয়ে তারা তাকে বমি করিয়ে গলা থেকে লিচু বের করার চেষ্টা করে। তবে কিছুক্ষণে মধ্যেই নিস্তেজ হয়ে পড়ে সে। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্বজনরা জানান, তাদের বাড়ি নোয়াখালি সদর উপজেলায়। শিশুটির বাবা আবু সাইদ তাদের ছেড়ে অন্যত্র থাকেন। একমাত্র ছেলে অনিককে নিয়ে মা পারভিন গজমহল এলাকায় শিশুটির নানী মিনারা বেগমের বাসায় থাকেন।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, শিশুটির গলায় লিচু আটকে মারা গেছে বলে জানা গেছে। তবে বিস্তারিত তদন্তের জন্য হাজারীবাগ থানা পুলিশকে জানানো হয়েছে।

এমএম

×