ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বিটিভির বিশেষ আয়োজন

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩৪, ১৬ মে ২০২৩

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বিটিভির বিশেষ আয়োজন

আজ বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস

আজ বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকা-ের পর দীর্ঘ প্রবাস জীবন কাটিয়ে ১৯৮১ সালের এই দিনে তিনি দেশে ফেরেন। ওইদিন সারাদেশ থেকে আসা লাখো মানুষ তাকে স্বাগত জানান, ভালোবাসায় সিক্ত হন বঙ্গবন্ধুকন্যা। দিবসটিকে কেন্দ্র করে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) অনুষ্ঠানমালায় যুক্ত হয়েছে কয়েকটি বিশেষ অনুষ্ঠান। সকাল ১১টা ৩০ মিনিটে থাকছে বিশেষ সংগীতানুষ্ঠান। যেখানে ‘আলো হাতে তুমি হে জ্যোতির্ময়ী’ গানটি গাইবেন শিল্পী রফিকুল আলম এবং ‘বঙ্গবন্ধুকে ভালোবাসো বলে বাংলাকে ভালোবেসেছি’ শিরোনামের গান গাইবেন শিল্পী তিমির নন্দী।

থাকছে ‘জননেত্রী তুমি ফিরে এলে যেদিন’ শিরোনামে একটি দলীয় পরিবেশনা। দুপুর দুইটার সংবাদের পর প্রচারিত হবে ডকুড্রামা ‘হাসিনা : এ ডটার’স টেল’। রাত ৮টা ৪০ মিনিটে প্রচারিত হবে বিশেষ প্রামাণ্য অনুষ্ঠান। অনুষ্ঠানটিতে সাক্ষাৎকার প্রদান করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য আমির হোসেন আমু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ. আ. ম. স. আরেফিন সিদ্দিক ও অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান আহমদ। বিশেষ আলোচনা অনুষ্ঠান প্রচারিত হবে রাত ১০টা ২০ মিনিটে।

আলোচক হিসেবে থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। ইয়াসির আরাফাতের প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন সুভাষ সিংহ রায়। এছাড়াও অনুষ্ঠানের মাঝে মাঝে প্রচারিত হবে শেখ হাসিনাকে নিয়ে বিশেষ ফিলার ও ইনফোগ্রাফিক্স। 

×