ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

গৌরীর প্রথম বই প্রকাশ, অনুভূতি জানালেন শাহরুখ খান 

প্রকাশিত: ১২:২৬, ১৬ মে ২০২৩

গৌরীর প্রথম বই প্রকাশ, অনুভূতি জানালেন শাহরুখ খান 

শাহরুখ খান এবং স্ত্রী গৌরী খান

স্ত্রী গৌরী খানের প্রথম বই প্রকাশ করলেন শাহরুখ খান। মুম্বাইয়ে সোমবার বই প্রকাশের অনুষ্ঠানে তিনি  উপস্থিত ছিলেন। ডিজাইনার গৌরী খানের বইয়ের নাম ‘মাই লাইফ ইন ডিজাইন’। মূলত ইন্টিরিয়র ডিজাইন নিয়েই এই বই লেখা। এদিন অনুষ্ঠানে মিডিয়ার সঙ্গে কথা বলার সময় নিজের সঙ্গে স্ত্রীয়ের সম্পর্ক নিয়েও মুখ খোলেন কিং খান। 

এই অনুষ্ঠানে উপস্থিত থাকা তার কাছে যে স্বামীর ডিউটির থেকেও বেশি, তাও বোঝান।

অভিনেতা শাহরুখ খান বলেন, ‘আমি ও গৌরী একে অপরকে বহু বছর ধরে চিনি। ও তখন ১৪, আমি ১৮ এবং বহু বছর ধরে একে অপরকে চিনি আমরা এবং কখনও কখনও যদি একে অন্যকে এত বছর ধরে চেনা হয়ে যায় তাহলে একে অপরের কাজের প্রতি সেই সম্মানটা হারিয়ে যেতে শুরু করে। কারণ একে অন্যকে তখন আমরা টেকেন ফর গ্রান্টেড করে নিই। আমি আমার কাজ বহুদিন ধরে করছি এবং তাতে গৌরী নিজের যতটুকু অংশ করার তার সেরাটা করেছে। আমরা তিনজন সুন্দর বাচ্চা বড় করেছি। একজন সিনে তারকার স্ত্রী হয়ে থেকেছে ও যে কিনা ঈশ্বর ও মানুষের আশীর্বাদে প্রবল খ্যাতি অর্জন করেছে।’

এরপরও শাহরুখ খান বলেন, আমাদের পরিবারে, আমার ১০ বছরের ছেলে সমেত, সবার মধ্যেই সৃজনশীলতার সূক্ষ্ম একটা বুদ্ধি আছে। আমার মনে হয় আমাদের বিবাহিত জীবনের ২৩ থেকে ২৪ বছর, মুম্বাইয়ে ঘর বাঁধতে এবং আমাদের পেশা থেকে মানুষের এত ভালোবাসা পেতে, বাচ্চাদের বড় করতেও এত ব্যস্ত ছিলাম যে গৌরী বোঝেনি যে ওঁর একটা অন্যদিকও আছে যাকে জীবন দেওয়া প্রয়োজন। এই বইটা আমি মনে করি সেই সবকিছুর প্রতিনিধিত্ব করে।

শাহরুখ-গৌরীর মুম্বাইয়ের বাড়ি মন্নতের অন্দরে তোলা খান পরিবারের বেশ কিছু অদেখা ছবি রয়েছে এই বইতে। তার থেকে কিছু ছবি গৌরী নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেন। 

কিং খান বলেন, 'জীবনে সৃজনশীলতাকে সময় দিতে যারা পারেন না তাদের প্রত্যেকের জন্য এই বই। যে কোনও বয়সেই আপনি শুরু করতে পারেন। ৪০ বছর বয়সে গৌরী এই কাজ শুরু করেছে। একটা ছোট্ট ১০ ফুট বাই ২০ ফুটের দোকান শুরু করেও পুরোটাই নিজে নিজে করেছে এবং এখনও তাই করছে।

কিং খানের কথায় তাদের পরিবারে সবচেয়ে ব্যস্ত নাকি গৌরীই। কারণ বাদশাহ-পত্নীর কথায় তিনি কাজের মধ্যে দিয়ে শান্তি পান। 

টিএস

×