ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

কপাল ফেরাতে কার ওপর ভরসা সালমানের!

প্রকাশিত: ১৭:৪০, ২১ আগস্ট ২০২৩

কপাল ফেরাতে কার ওপর ভরসা সালমানের!

সালমান খান

চলতি বছরে লাভের মুখ দেখেছে বলিউড। প্রেক্ষাগৃহে ফিরেছেন দর্শক। বছরের শুরুতে ‘পাঠান’, তারপর ‘তু ঝুঠি ম্যায় মক্কার’, ‘জ়রা হটকে জ়রা বাঁচকে’, ‘সত্যপ্রেম কি কথা’, ‘রকি অউর রানি কি প্রেম কহানি’-র মতো ছবির সৌজন্যে অক্সিজেন পেয়েছে বক্স অফিস। আপাতত বক্স অফিসে দাপটের সঙ্গে রাজ করছে সানি দেওল ও অমিশা প্যাটেল অভিনীত সিনেমা ‘গদর ২’। 

সপ্তাহ খানেক ধরে বক্স অফিসে একের পর এক নজির গড়ছে ‘গদর ২’। দ্বিতীয় সপ্তাহে প্রায় ৩৫০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে সিনেমাটি। ৪০০ কোটির ক্লাবে পা রাখা এখন স্রেফ সময়ের অপেক্ষা। বক্স অফিসের এমন ভরা বাজারেও হিটের খরা সালমান খানের ঝুঁলিতে।

কয়েক বছরের ভরাডুবি তো আছেই। তার পাশাপাশি, চলতি বছরের ঈদে মুক্তিপ্রাপ্ত ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিও মুখ থুবড়ে পড়েছে বক্স অফিসে। ওই ছবির ব্যর্থতার পরই হিটে ফিরতে রীতিমতো কোমর বেঁধে নেমেছেন সালমান। চলতি বছর দীপাবলিতে মুক্তি পেতে চলেছে তার পরবর্তী ছবি ‘টাইগার ৩’। পরের বছর ঈদের জন্য কী পরিকল্পনা ভাইজানের?

কয়েক মাস আগে শোনা গিয়েছিল, আগামী বছর ঈদের ছবির জন্য কর্ণ জোহরের সঙ্গে নাকি জুটি বাঁধতে চলেছেন সালমান। শোনা যাচ্ছে, কর্ণের প্রযোজনায় ‘শেরশাহ’ খ্যাত পরিচালক বিষ্ণু বর্ধনের ছবিতে দেখা যাচ্ছে সালমানকে। ‘শেরশাহ’ ছবির জন্য ইতিমধ্যেই জনপ্রিয়তা অর্জন করেছেন বিষ্ণু বর্ধন। 

শোনা যাচ্ছে, ‘টাইগার ৩’ ছবির কাজ সেরে এবার কর্ণের ছবির জন্যই প্রস্তুতি নিচ্ছেন সালমান। প্রায় ২৫ বছর পর ফের এক ছবিতে কাজ করতে চলেছেন কর্ণ ও সালমন। ১৯৯৮ সালে ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিতে শেষ বার এক সঙ্গে কাজ করেন দুইজনে। ওই ছবিতে বিশেষ চরিত্রে অভিনয় করেছিলেন সালমান। পর্দায় উপস্থিতি কম সময়ের হলেও তার চরিত্র নজর কেড়েছিল দর্শক ও সমালোচকদের। দুই যুগ পর কর্ণ ও সালমানের যুগলবন্দি দেখতে তাই মুখিয়ে অনুরাগীরা।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

 

এসআর

সম্পর্কিত বিষয়:

×