ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

৪ আগস্ট ফের মুক্তি পাচ্ছে হৃতিকের ‘কোই মিল গ্যায়া’

প্রকাশিত: ১৭:২৭, ২ আগস্ট ২০২৩

৪ আগস্ট ফের মুক্তি পাচ্ছে হৃতিকের ‘কোই মিল গ্যায়া’

সিনেমা কোই মিল গ্যায়া

পুনরায় প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে বলিউডের অন্যতম  ‘কোই মিল গ্যায়া’। হৃতিক রোশন সিনেমাটির ২০ বছর পূর্তি উপলক্ষে ৪ আগস্ট সারা ভারতে পুনরায় মুক্তি পাবে সিনেমাটি। 

জানা গেছে, পরিচালক রাকেশ রোশন পিভিআরের সহযোগিতায় ভারতের ৩০টি শহরে ‘কোই মিল গ্যায়া’ মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। পরিচালক রাকেশ রোশন গণমাধ্যম পিঙ্কভিলার সাথে কথা বলার সময় জনপ্রিয় চলচ্চিত্রটির পুনরায় মুক্তির বিষয়ে কথা বলেন। তার ছেলের চলচ্চিত্রটি পুনরায় মুক্তি দেওয়ার পেছনে উদ্দেশ্যটিও প্রকাশ করেছেন। 

রাকেশ বলেন, “কোই মিল গ্যায়া’র ২০ বছর উদযাপন করতে পিভিআর আইনক্স-এর দল আমাদের কাছে এসেছে। আমি তাদের পরিকল্পনার কথা জানতে পেরে খুব খুশি হয়েছি এবং আমরা যৌথভাবে সিদ্ধান্ত নিয়েছি যে ভারতের ৩০টি শহরে ৪ আগস্ট সিনেমাটি পুনরায় মুক্তি দেব।”

রাকেশ আরো বলেন, “আমাদের ভাবনা হল সিনেমাটির নস্টালজিয়াকে পুনরুজ্জীবিত করা এবং পিভিআর আইনক্স সিনেমায় এটিকে পুনরায় মুক্তি দেওয়া।

আমরা আশা করি একটি পারিবারিক ভ্রমণের মাধ্যমে অভিভাবকরা নিজেদের পুরনো স্মৃতিতে ফিরে যাবেন এবং তাদের বাচ্চাদের সিনেমা হলে নিয়ে যাবেন। নতুন প্রজন্মকে জাদুর সাথে পরিচয় করিয়ে দেবেন।”

কৃশ পরিচালক আরও বলেছেন, “আমরা ‘কোই মিল গ্যায়া’কে একটি শিশুতোষ চলচ্চিত্র হিসেবে তৈরি করতে চেয়েছিলাম যা বাচ্চারা উপভোগ করবে এবং তাদের পরিবারকেও বিনোদন দেবে। একজন ফিল্মমেকার হিসেবে একজন এলিয়েনের সাই-ফাই ফিল্ম তৈরি করার একটি ঝুঁকি নিয়েছিলাম।

তবে সিনেমাটির সাফল্য এবং দর্শকদের প্রতিক্রিয়া ছিল আমার সবচেয়ে বড় পুরস্কার। এটি সন্তোষজনক ছিল এবং একজন চলচ্চিত্র নির্মাতা হিসেবে আমার বিশ্বাসকে শক্তিশালী করেছে বিভিন্ন ঘরানার, গল্পের ভিত্তিতে চলচ্চিত্র নির্মাণ করা এবং পরীক্ষা চালিয়ে যাওয়া।” ২০০৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘কোই মিল গ্যায়া’ ছিল বক্স অফিসেও সুপারহিট। 

সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন হৃতিক রোশন ও প্রীতি জিনতা। আরো রয়েছেন রেখা, জনি লিভার, প্রেম চোপড়া, রজত বেদী এবং অন্যান্য তারকা। মুভির প্লট লাইন রোহিত নামের একটি মানসিক প্রতিবন্ধী ছেলেকে ঘিরে আবর্তিত হয়, যে একজন এলিয়েনের সাথে বন্ধুত্ব করে।

এস

সম্পর্কিত বিষয়:

×