ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

‘মা’ সিনেমার প্রদর্শনিতে থাকছেন সুলতানা কামাল ও পরীমণি

প্রকাশিত: ১৮:১২, ৮ জুন ২০২৩

‘মা’ সিনেমার প্রদর্শনিতে থাকছেন সুলতানা কামাল ও পরীমণি

সুলতানা কামাল ও পরীমণি

সপ্তাহ দুয়েক আগে মুক্তি পেয়েছে নির্মাতা অরণ্য আনোয়ারের পরিচালিত ‘মা’ সিনেমাটি। তবে প্রথম ধাপে কেবল রাজধানীর দুটি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয়েছে এটি। এবার এক এক করে দেশের সবগুলো জেলায় ছবিটি নিয়ে যাবেন বলে জানালেন তিনি।

সেই লক্ষ্যে প্রথম জার্নি সিলেটে। শুক্রবার (৯ জুন) গ্র্যান্ড সিলেট মুভি থিয়েটারে মুক্তি পাচ্ছে ‘মা’। সেখানে প্রথম দিন দুটি শো (বিকাল তিনটা ও সন্ধ্যা সাড়ে ছয়টা) এবং সপ্তাহের বাকি দিনগুলোতে প্রতিদিন একটি (সন্ধ্যা সাড়ে ছয়টা) করে শো প্রদর্শিত হবে।  

ছবি মুক্তি উপলক্ষে নির্মাতা অরণ্য আনোয়ার বলেন, সিলেটে ‘মা’ ছবির প্রথম শোতে দর্শক হিসেবে থাকছেন খ্যাতিমান মানবাধিকারকর্মী ও রাজনীতিবিদ সুলতানা কামাল। ইতোমধ্যে প্রথম দিনের দুটি শো’র সিংহভাগ টিকিট বিক্রি হয়ে গেছে। অর্থাৎ শোগুলো হাউজফুল হওয়ার সম্ভাবনা প্রবল।

তিনি বলেন, ‘আমরা এখানে আসার পর যেই বাড়িতে উঠেছি, সেটা সুলতানা কামাল আপার স্বামী সুপ্রিয় চক্রবর্তীর। কথায় কথায় জানতে পারলাম, আপা এখানেই আছেন। আপার সঙ্গে আমার আগে থেকেই চমৎকার সম্পর্ক। তাই ওনার সঙ্গে দেখা করলাম, ছবির কথা জানালাম। শুনে তিনি ভীষণ উচ্ছ্বাস প্রকাশ করলেন এবং প্রথম শো-তে ছবিটা দেখবেন বলে জানিয়েছেন।’

তবে যেহেতু নানাবিধ কাজে সুলতানা কামাল ব্যস্ত থাকেন, তাই শিডিউল বিপর্যয়ে যদি প্রথম শো-তে অংশ নিতে না পারেন, তাহলে কয়েক দিন পর আরেকটি বিশেষ শো-তে হাজির হবেন। সেদিন উপস্থিত থাকবেন ছবির অভিনেত্রী পরীমণিও। ছেলে রাজ্য’র দশ মাস (১০ জুন) উদযাপন সেরে তিনি সিলেটে যাবেন।

সিলেটে ‘মা’ ছবির সামগ্রিক অবস্থা নিয়ে অরণ্য আনোয়ার বললেন, “এখানকার সংস্কৃতি অঙ্গনের সঙ্গে যুক্ত প্রায় সবার মধ্যেই ছবিটা নিয়ে আগ্রহ আছে। ছবির প্রচারের জন্য একটা টিম গঠন করা হয়েছে। তারা সেই মোতাবেক কাজ করছেন। যতদূর জানলাম, এই হলে ২০০ সিটের মধ্যে অর্ধেকও পূরণ হয় না। তবে ‘মা’ দেখার জন্য দর্শকের দারুণ আগ্রহ। মনে হচ্ছে, প্রথম দিনের দুটি শো-ই হাউজফুল হয়ে যাবে।”

ছবি নিয়ে জেলায় জেলায় যাওয়ার পরিকল্পনা প্রসঙ্গে এই নির্মাতার ভাষ্য, ‘সত্যি বলতে ঢাকায় ছবিটা মুক্তি দিয়ে আমি সন্তুষ্ট নই। যতটা সাড়া প্রত্যাশা করেছিলাম, সেটা পাইনি। কিন্তু সিলেটে এসে সেই আভাস পাচ্ছি। আমি প্রত্যেকটি জেলায় ছবিটা নিয়ে যাবো। প্রেক্ষাগৃহে, শিল্পকলা একাডেমি কিংবা টাউনহল, যেখানে যা পাই, সেখানেই প্রদর্শনী করবো।’এর আগে বিখ্যাত কান উৎসবের ৭৬তম আসরে ‘মা’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছে। গত ২০ মে উৎসবের মার্শে দ্যু ফিল্মে প্রদর্শিত হয় ছবিটি।

এমএস

×