ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৮ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

জটিলতায় কঙ্গনা

আনন্দকণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ০১:৫৯, ২৬ জানুয়ারি ২০২৩

জটিলতায় কঙ্গনা

‘ইমার্জেন্সি’ সিনেমায় কঙ্গনার ফার্স্ট লুক প্রকাশ হওয়ার

‘ইমার্জেন্সি’ সিনেমায় কঙ্গনার ফার্স্ট লুক প্রকাশ হওয়ার পর গত বছর  হৈচৈ পড়ে গিয়েছিল সামাজিক যোগাযোগমাধ্যমে। ইমার্জেন্সি ঘিরে দর্শকেরও আগ্রহের কমতি নেই। বিশেষ করে ভারতের একমাত্র নারী প্রধানমন্ত্রীকে তিনি কিভাবে চিত্রায়িত করবেন, জরুরি অবস্থার জটিল ওই সময়কে তিনি কিভাবে দেখাবেন সিনেমায় এসব নিয়ে নেটাপাড়ায় বেশ চর্চা হয়। সম্প্রতি এ সিনেমার শূটিং শেষ করেছেন তিনি। আর সেই ছবি পোস্ট করে জানিয়েছেন চাঞ্চল্যকর তথ্য।

ভারতের জরুরি অবস্থা নিয়ে ছবি বানিয়েছেন এ নায়িকা। ‘ইমার্জেন্সি’ সিনেমায় দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয় করছেন বলেও জানান। মাথায় কাঁচা-পাকা চুল, সামান্য মেকআপ, প্রস্থেথিক লুকে ইন্দিরা হিসেবে ইতোমধ্যে নানা মহলের প্রশংসা পেয়েছেন অভিনেত্রী। কিন্তু সিনেমাটি তৈরি করতে তাকে কতটা চ্যালেঞ্জ নিতে হয়েছে তা এতদিনে জানালেন। ছবির শূটিংয়ের ছবি শেয়ার করে অভিনেত্রী তথা পরিচালক জানান, ‘ইমার্জেন্সি’ তৈরির জন্য নিজের সমস্ত সম্পত্তি তিনি বন্ধক রেখেছেন। জটিলতার মাঝেও তিনি সিনেমাটির শূটিং শেষ করেন।

সোশ্যাল মিডিয়ায় মোট তিনটি ছবি আপলোড করেছেন তিনি। যাতে ইন্দিরা গান্ধীর বেশেই তাকে পরিচালনার দায়িত্ব সামলাতে দেখা যাচ্ছে। ছবির ক্যাপশনে কঙ্গনা লিখেছেন, ‘অভিনেত্রী হিসেবে ইমার্জেন্সির শূটিং শেষ করলাম। আমার জীবনের খুবই গর্বের একটা পর্যায় সম্পূর্ণ হলো। দেখে হয়তো মনে হচ্ছে এই যাত্রা খুবই সহজ ছিল কিন্তু তা সত্যি নয়। নিজের সমস্ত সম্পত্তি থেকে শূটিংয়ের প্রথম দিকে ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার ঘটনা, আমাকে প্রতি পদে পরীক্ষা দিতে হয়েছে। এরপর কঙ্গনা জানান, সোশ্যাল মিডিয়ায় অনেক কথা জানালেও অনেক কথা তিনি এখনও জানাননি। কারণ তিনি অনুরাগীদের অযথা টেনশন দিতে চাননি।

আবার কঠিন সময়ে নিন্দুকদেরও নিজের যন্ত্রণার বিষয়ে জানতে দিতে চাননি। ‘শুধুমাত্র পরিশ্রমের মাধ্যমে কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছানো যায় না। এর জন্য অদম্য মানসিকতা চাই’ অভিনেত্রীর ভাষ্য। তার মতে, হাল না ছাড়া মানসিকতাই মানুষকে লক্ষ্যের কাছে নিয়ে যেতে পারে। ব্যর্থতার থেকে শিক্ষা নিয়ে নতুন করে বাঁচার অনুপ্রেরণা জোগায়। ১৯৭৫ সালের ২৫ জুন থেকে ১৯৭৭ সালের ২১ মার্চ পর্যন্ত, টানা ২১ মাস ভারতে জারি হয়েছিল জরুরি অবস্থা। সেই সময় প্রধানমন্ত্রী ছিলেন ইন্দিরা গান্ধী।

কঙ্গনার এই ছবিতে সেই সময়টাই তুলে ধরা হয়েছে। কঙ্গনা আগেই বলে দিয়েছেন ‘ইমার্জেন্সি কোনো বায়োপিক না, এটা একটা রাজনৈতিক ছবি। কঙ্গনার কথায়, ‘ইন্দিরা গান্ধীর বায়োপিক নয় এই ছবি। বরং এটা একটা বড় প্রেক্ষাপটকে তুলে ধরে। আরও নির্দিষ্টভাবে বলতে গেলে এটা একটা রাজনৈতিক ছবি যা আমাদের জেনারেশনকে সাহায্য করবে বর্তমান ভারতের সামাজিক-রাজনৈতিক প্রেক্ষাপটকে বুঝে নিতে।’ বিতর্কের কারণেই বেশিরভাগ সময় সংবাদের শিরোনামে থাকে এই বলিউড অভিনেত্রী। বিতর্ক থেকে বেশিদিন দূরে থাকতে পারেন না তিনি। কঙ্গনা হামেশাই সোজাসাপটা ভঙ্গিতে মনের কথা তুলে ধরতেও ওস্তাদ। 
বলিউডের এই বিতর্কিত অভিনেত্রী নিজের বড়াই করতেও ব্যস্ত থাকেন সবসময়। একাবার কঙ্গনা জানালেন, কোটি কোটি টাকার অফার সত্ত্বেও কখনও অন্যের বিয়ের অনুষ্ঠানে নাচতে রাজি হননি তিনি। অথচ তার ঝুলিতে রয়েছে অজস্র হিট পার্টি নম্বর। 

monarchmart
monarchmart

শীর্ষ সংবাদ:

মার্কিন অভিযানে সোমালিয়ায় আইএস নেতা নিহত
ভারতীয় বিমানবাহিনীর দুই যুদ্ধবিমান বিধ্বস্ত
বাল্যবিয়ে বন্ধ করে স্কুলছাত্রীর বাবাকে অর্থদণ্ড
টঙ্গীতে ক্রীড়া প্রতিমন্ত্রীর সঙ্গে গভীর রাতে তাবলীগের দুগ্রুপের বৈঠক
মুখস্থ করে সৃজনশীল মানুষ হওয়া যায় না : শিক্ষামন্ত্রী
পূর্ব জেরুজালেমে উপাসনালয়ে বন্দুকধারীর হামলায় নিহত ৭
খাদ্যশস্যের দিক থেকে বাংলাদেশ এখন স্বয়ংসম্পূর্ণ
রামপাল বিদ্যুৎকেন্দ্রের কয়লা পরীক্ষার মেশিন চুরি
দম ফুরিয়ে গেছে, তাই বিএনপির নীরব পদযাত্রা কর্মসূচি: তথ্যমন্ত্রী
সব রেকর্ড ভেঙে দুইদিনে পাঠানের আয় ১২৭ কোটি!
বিএনপি শুধু মিথ্যা তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করে: নানক
মাশরাফির সিলেটকে ৬ উইকেটে হারাল রংপুর
মির্জা ফখরুল কি আল্লাহর ফেরেশতা, প্রশ্ন কাদেরের
বিদ্যুতের দাম প্রতি মাসেই সমন্বয়, নিরবিচ্ছিন্ন গ্যাস দেয়ার চেষ্টা
আওয়ামী লীগ গণতন্ত্র বিশ্বাস করে, সংবিধান অনুযায়ীই নির্বাচন
পাকিস্তানে ২৫৫ রুপির বিপরীতে ১ ডলার
নেপালের আসিফ পেলেন আইসিসির পুরস্কার, কৃতিত্ব কী তার!
শীতের তীব্রতা কমায় বোরো ধান লাগাতে ব্যস্ত চুয়াডাঙ্গার কৃষকরা