ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

অ, আ লিখে বাংলা শিখছেন শাকিব খানের নায়িকা 

প্রকাশিত: ১৫:০৭, ৭ ডিসেম্বর ২০২৩

অ, আ লিখে বাংলা শিখছেন শাকিব খানের নায়িকা 

বাংলা শিখছেন মার্কিন নায়িকা কোর্টনি কফি।

নায়ক শাকিব খানের নতুন সিনেমা ‘রাজকুমার’–এর শুটিং পাঁচ দিন পর শুরু হচ্ছে। আর এ জন্য বাংলাদেশে আসছেন যুক্তরাষ্ট্রের মডেল ও অভিনেত্রী কোর্টনি কফি। আগামী ৭ ডিসেম্বর ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে এই মার্কিন নায়িকার। 

কোর্টনি কফির এটি প্রথম বাংলা ভাষার চলচ্চিত্র। ছবিটির শুটিংয়ের জন্য মার্কিন এই মডেল ও অভিনেত্রীর প্রস্তুতির শেষ নেই। শিখছেন বাংলা ভাষা। বাংলা শেখার বিষয়টি নিজের ফেসবুক পেজের মাধ্যমেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন : চলনবিলের মাঠে হলুদ সরিষা ফুলের সমারোহ

জানা যায়, বেশ কয়েক মাস ধরে নিজের বাড়িতে বাংলা ভাষা শেখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন কোর্টনি। তিনি এ সংক্রান্ত পোস্টও ফেসবুকে দিয়েছেন। বাসার দেওয়ালে বাংলা বর্ণমালা–সংবলিত সাদা বোর্ড টাঙিয়ে তা নিজের ফেসবুক পেজে পোস্ট করে লিখেছেন, ‘আমি শিখছি।’ এ বিষয়ে পরিচালক হিমেল আশরাফ গণমাধ্যমকে বলেন, ‘কোর্টনি তো আর অনর্গল বাংলা ভাষায় কথা বলতে পারবেন না। তবে স্ক্রিপ্টে যা আছে, তা ভালোভাবে আয়ত্ত করেছেন। তার সিরিয়াসনেস মুগ্ধ করার মতো।’

তিনি বলেন, ‘কয়েক মাস আগে থেকে বাংলা ভাষা আয়ত্তের চেষ্টা শুরু করেছিলেন কোর্টনি। এর মধ্যে আমি আবার ছবির প্রিপ্রোডাকশনের কাজে নিউইয়র্ক থেকে ঢাকায় আসি। গত মাসে যখন নিউইয়র্কে গেলাম, দেখা হলো, আড্ডা হলো। তখন দেখি, তাঁর অনেক ডেভেলপ হয়েছে। একজন সহকারীর সহযোগিতায় নিয়মিত বাংলা শেখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ ছাড়া অনলাইন টিউটরিয়াল এবং বিভিন্ন অ্যাপের সাহায্যও নিয়েছেন। নিয়মিত বাংলা সিনেমাও দেখছেন।’জানা গেছে, কোর্টনি যুক্তরাষ্ট্রে বেশ কয়েকটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও ফিচার ফিল্মে অভিনয় করেছেন। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র কয়েকটি উৎসবে দেখানো হয়, আর ‘ডমিনোস’ এবং ‘প্লিজেন্ট গ্রোভ’ নামের দুটি ফিচার ফিল্ম মুক্তির অপেক্ষায় আছে। পাঁচ ফুট চার ইঞ্চি উচ্চতার কোর্টনি নিউইয়র্কের দ্য নেইবারহুড প্লে হাউস স্কুল অব দ্য থিয়েটার থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। লং আইল্যান্ডের হিকসভিলে জন্ম কোর্টনির, বেড়ে উঠেছেনও সেখানে।

এম হাসান

×