ঢাকা, বাংলাদেশ   শনিবার ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

জন্মদিনে শুভেচ্ছায় ভাসছেন সুবর্ণা মুস্তাফা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ০২:২৩, ২ ডিসেম্বর ২০২২

জন্মদিনে শুভেচ্ছায় ভাসছেন সুবর্ণা মুস্তাফা

সুবর্ণা মুস্তাফা

বাংলাদেশের নাট্যাঙ্গনের গর্ব নন্দিত অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। তাকে অনুপ্রেরণা হিসেবে নিয়ে দেশের নাট্যাঙ্গনে অনেক অভিনয় শিল্পীও এসেছেন। আজ শুক্রবার জনপ্রিয় এ শিল্পী ও সংসদ সদস্যের জন্মদিন। তার জন্মদিনে কখনও তেমন বিশেষ কোনো আয়োজন থাকে না। ঘরোয়া আবহেই দিনটি উদযাপিত হয়ে থাকে।
আজ তার জন্মদিনে তাকে শুভেচ্ছা জানিয়ে কয়েকজন অভিনয় শিল্পী তাদের অভিব্যক্তি প্রকাশ করেছেন। জীবন্ত কিংবদন্তি অভিনেতা মাসুদ আলী খান বলেন, আমার খুউব ভালো বন্ধু গোলাম মুস্তাফার মেয়ে সুবর্ণা মুস্তাফা। তাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। সুবর্ণা একজন সংসদ সদস্যও। তার কাছে আমাদেরও প্রত্যাশাও অনেক। সুবর্ণা বাংলাদেশের নাট্যাঙ্গনের একটি উজ্জ্বল নাম। আমি সবসময়ই তার সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করি।

বরেণ্য অভিনেতা, নির্মাতা আফজাল হোসেন বলেন, একজন সুবর্ণা মুস্তাফা অভিনয়ে শুরু থেকেই পরিণত। সুবর্ণা মুস্তাফার মতো একজন শিল্পীর অভিনয়ে আনলিমিটেড ক্ষমতা থাকে। কিন্তু তা থাকলেও আমাদের দেশের প্রেক্ষাপটে শিল্পীদের অসহায়ত্বও থাকে। একটা সময় গেছে যখন সুবর্ণার অভিনয় দেখে দর্শক আনন্দিত হয়েছে। সুবর্ণাও কাজে নিয়মিত ছিল। কিন্তু এখন সময়টা এমন হয়ে গেছে যারা অভিনয়ে অভিজ্ঞ, আরও বেশি পরিপূর্ণ তাদেরকে নিয়ে দর্শকের মনে রাখার মতো কাজ হয় না।

এটা যে কত বড় দুঃখজনক এবং কতটা হতাসার তা আসলে বলে বুঝানোর মতো নয়। আমি চাই সুবর্ণা মুস্তাফাকে ভালো কাজের মধ্যে দিয়ে তার অভিনয়কে দর্শক মনে আরও বাঁচিয়ে রাখার জন্য আরও ভালো ভালো কাজ হোক। নন্দিত অভিনেত্রী ডলি জহুর বলেন, সুবর্ণার সঙ্গে আমার হৃদ্যতা আন্তরিকতা সবসময়ই বেশ ভালো। এখন আসলে আগের মতো তার সঙ্গে দেখাও হয় না, যোগাযোগটাও কম। তবে তাকে আমি ভীষণ ভালোবাসি।

বাবার কলম, অক্টোপাস থেকে শুরু করে শঙ্খনীল কারাগার-সিনেমা, একসঙ্গে আমরা অনেক কাজ করেছি। কত কত যে মধুর মধুর স্মৃতি আমাদের। সুবর্ণার মনটা অনেক বড়। তার জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা, দোয়া।

×