ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

মসজিদের মাইকে ঘোষণা দিয়ে ড্যাফোডিলের শিক্ষার্থীদের ওপর হামলা

প্রকাশিত: ১৩:২৮, ৬ নভেম্বর ২০২৩

মসজিদের মাইকে ঘোষণা দিয়ে ড্যাফোডিলের শিক্ষার্থীদের ওপর হামলা

ড্যাফোডিল

মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সাভারের আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের উপর হামলা করেছে এলাকাবাসী। এঘটনায় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হওয়ার ঘটনা ঘটেছে।  এর পর দুইপক্ষের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এঘটনায় শিক্ষার্থীদের নিরাপত্তাজনিত কারণে বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়েছে। 

আরও পড়ুন : ‘১ বাসে আগুন দিলেই ৮ হাজার টাকা’

সোমবার (৬ নভেম্বর) এসব তথ্য নিশ্চিত করেছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা আনোয়ার হাবিব কাজল। এর আগে গতকাল রোববার রাতে শিক্ষার্থীদের ওপর হামলার পর বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়। 

জানা যায়, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী হাসিবুল ইসলাম অন্তরকে তুলে নিয়ে পিটিয়ে হত্যার প্রতিবাদে গত ২ নভেম্বর থেকে উত্তপ্ত হয় সাভারের খাগান এলাকা। শিক্ষার্থী হত্যাকে কেন্দ্র করে এলাকাবাসী ও শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। গতকাল রোববার রাতে মাইকে ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায় চাঁদগাঁও এলাকাবাসী। শিক্ষার্থীরাও এলাকায় প্রবেশ করে প্রায় দুই শতাধিক দোকান ভাঙচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণ ও শিক্ষার্থীদের নিরাপত্তায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছুটি ঘোষণা করেছে। 

বিবিএ ডিপার্টমেন্টের শিক্ষার্থী ফারহান বলেন, গতকাল এলাকাবাসী মাইকে ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এঘটনায় আমাদের ১০/১২ জন শিক্ষার্থী আহত হয়েছেন। এছাড়া গত ২৭ অক্টোবর টেক্সটাইল বিভাগের হাসিবুল ইসলাম অন্তরকে তুলে নিয়ে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে স্থানীয়রা। পরে তাকে উদ্ধার করে রাজু হাসপাতাল পরে এনামে ভর্তি করা হয়। এরপর তাকে ময়মনসিংহের একটি হাসপাতালে ভর্তি করা। সেখানে গত ২ নভেম্বর মারা যায় অন্তর। এসব বিষয় মাথায় রেখে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছুটি ঘোষণা করেছে। গতকাল রাতেই যত দ্রুত সম্ভব আমাদের ক্যাম্পাস ছাড়ার নির্দেশ দিয়েছে প্রশাসন। 

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা আনোয়ার হাবিব কাজল বলেন, ৬ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত ১০ দিন বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীদের ক্যাম্পাস ছাড়ার নির্দেশ দিয়েছে প্রশাসন।

সাভার মডেল থানা পুলিশের পরিদর্শক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাস ১০ দিনের ছুটি ঘোষণা করেছে বলে জেনেছি। তারপরেও ঘটনাস্থলে আমাদের পুলিশ মোতায়েন রয়েছে। 

এবি

×