শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জলদস্যু কবীর বাহিনীর প্রধানসহ গ্রেফতার ১৫

  • বিপুল অস্ত্র উদ্ধার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ গভীর সমুদ্রে ফিশিং বোটে হামলা ও দস্যুতা থামছে না। মাছ ধরার মৌসুম শুরু হলেই বাড়ে জলদস্যুদের তৎপরতা। জেলেদের নির্মমভাবে মারধরের ফলে যারা অসুস্থ হয়ে পড়ে, তাদের ফেলা দেয়া হয় সাগরে। সম্প্রতি এমন একটি ঘটনা ঘটে গভীর সমুদ্রে। এ ঘটনার প্রেক্ষিতে র‌্যাব অভিযানে নামে। তারা বাঁশখালী-পেকুয়া-কুতুবদিয়ার কুখ্যাত জলদস্যু কবীর বাহিনীর প্রধানসহ মোট ১৫ জনকে অস্ত্রসহ গ্রেফতার করে। শুক্রবার চট্টগ্রাম ও কক্সবাজার জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৫ জনের একটি জলদস্যু দলকে গ্রেফতার করা হয়। তারা হলো- মোঃ নুরুল কবির, মোঃ মামুন, নুরুল আফসার, নূরুল কাদের, মোঃ হাসান, মোঃ আব্দুল হামিদ ওরফে কালা মিয়া, আবু বক্কর, মোঃ ইউসুফ, গিয়াস উদ্দিন, মোঃ সফিউল আলম ওরফে মানিক, আব্দুল খালেক, রুবেল উদ্দিন, সাইফুল ইসলাম জিকু, মোঃ সুলতান এবং মনজুর আলম। এদের মধ্যে নুরুল কবীর হলো বাহিনীর প্রধান আর তার সেকেন্ড ইন কমান্ড হলো মামুন। তাদের কাছ থেকে ২টি বিদেশী পিস্তল, ৬টি ওয়ানশূটার গান, ৪টি কার্তুজসহ বিপুল পরিমাণ বিভিন্ন দেশীয় ও বিদেশী অস্ত্র উদ্ধার করা হয়।

এ বিষয়ে র‌্যাব-৭ এর অধিনায়ক লেঃ কর্নেল এম এ ইউসুফ জানান, হঠাৎ করে সাগরে জলদস্যুদের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। গত ১৪ জানুয়ারি ১৭ জন জেলেকে অপহরণ করে ২ লাখ টাকা আদায়ও করে জলদস্যুরা। এর মধ্যে একজনকে নৃশংসভাবে নির্যাতন করে। ওই জেলে অসুস্থ হয়ে গেলে তাকে সাগরে ফেলে দেয়। তার খোঁজ এখনও মেলেনি। গোপন সংবাদের ভিত্তিতে চার জলদস্যুকে গ্রেফতারের পর তাদের দেয়া তথ্যের ভিত্তিতে বাকি ১১ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার জলদস্যুদের প্রত্যেকের বিরুদ্ধে অপহরণ ও ডাকাতির একাধিক মামলা রয়েছে।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়