সোমবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই

দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই

স্টাফ রিপোর্টার ॥ দেশে করোনা শনাক্ত রোগীর সংখ্যা প্রায় ১১ হাজার। একইভাবে বেড়েছে নমুনা সংগ্রহের বিপরীতে করোনা শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৬ দশমিক ৩৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল আটটা থেকে বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত) করোনা শনাক্ত হয়েছে ১০ হাজার ৮৮৮ জনের। তবে আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় ৪ জন মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এখন পর্যন্ত মারা গেছেন ২৮ হাজার ১৮০ জন, শনাক্ত ১৬ লাখ ৫৩ হাজার ১৮২ জন। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৭৭ জন, এখন পর্যন্ত সুস্থ ১৫ লাখ ৫৪ হাজার ৮৪৫ জন। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪০ হাজার ৮৯৮টি, এ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৪১ হাজার ২৯২টি। এখন পর্যন্ত এক কোটি ২০ লাখ ৭ হাজার ৫৮১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৬ দশমিক ৪৭ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক ৫ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭০ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে একজন পুরুষ এবং ৩ জন নারী। মৃত চারজনের মধ্যে ৬১ থেকে ৭০ বছর বয়সী একজন, ৫১ থেকে ৬০ বছর বয়সী একজন, ৩১ থেকে ৪০ বছর বয়সী একজন এবং ২১ থেকে ৩০ বছর বয়সী একজন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২ জন এবং চট্টগ্রামে ২ জন মারা গেছেন। তাদের সবাই সরকারী হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

অধিদফতর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র ঢাকা মহানগরীতে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭৩৭৯ জন। গাজীপুরে আক্রান্ত হয়েছে ১২৯ জন। এছাড়া রাজশাহী বিভাগে ৪৬৮ জন, ময়মনসিংহে ১৬১ জন, চট্টগ্রাম বিভাগে ১৫৬৬ জন, রংপুর বিভাগে ৮৮ জন, খুলনা বিভাগ ২৮৭ জন, বরিশাল বিভাগে ১১৭ জন ও সিলেট বিভাগে ৩৫৮ জন আক্রান্ত হয়েছেন।

করোনা সংক্রমণের হার বৃদ্ধিকে উদ্বেগজনক বলছে স্বাস্থ্য অধিদফতর। করোনার ডেলটা ধরনের দাপটে গতবছরের মাঝামাঝি দেশে করোনায় মৃত্যু, রোগী শনাক্ত ও শনাক্তের হার বেড়েছিল। তবে আগস্টে দেশব্যাপী করোনার গণটিকা দেয়ার পর সংক্রমণ কমতে থাকে।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে