শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝিনাইদহের শৈলকুপায় দু’পক্ষের সংঘর্ষে ৩৫ জন আহত

ঝিনাইদহের শৈলকুপায় দু’পক্ষের সংঘর্ষে ৩৫ জন আহত

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ ॥ ঝিনাইদহের শৈলকুপায় আধিপত্য বিস্তার নিয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে অন্তত ৩৫ জন আহত হয়েছে। শুক্রবার সন্ধ্যা থেকে মধ্যরাত শৈলকুপা উপজেলার কামান্না ও বারইহুদা গ্রামে চলে এ সংঘর্ষের ঘটনা। সেসমসয় ভাঙচুর করা হযেছে আরো অন্তত ৩০ টি বাড়ি। আহতদেরকে উদ্ধার করে ঝিনাইদহ ও শৈলকুপা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এখনে এখানো উত্তেজনা বিরাজ করছে ওই এলাকায়। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় পুলিশ ৫ জনকে আটক করেছে।

গ্রামবাসি সূত্রে জানা গেছে, আধিপত্য বিস্তার নিয়ে কামান্না গ্রামের রশিদ মেম্বর ও নাহিদ মোল্লার সমর্থকদের মাঝে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। তারই জের ধরে গত বুধবার (১৩ অক্টোবর) রশিদ মেম্বরের ছেলে ফারদিনকে মারধর করে নাহিদ মোল্লার সমর্থক আমির হোসেনের ছেলে হামিদুর রহমান। এ ঘটনায় শুক্রবার বিকেলে হামিদুরের চাচাতো ভাই নাঈম হোসেনকে মারধর করে ফারদিন ও তার ভাই ফাহিম। পরে খবর পেয়ে পুলিশ ফাহিমকে আটক করে থানায় নিয়ে যায়।

মারধরের খবর গ্রামে ছড়িয়ে পড়লে নাহিদ মোল্লার সমর্থকরা রশিদ মেম্বরের সমর্থকদের বাড়িতে হামলা চালায়। এতে উভয় পক্ষের মাঝে সংঘর্ষ বেঁধে যায়। এ ঘটনার খবর পার্শবর্তী বারইহুদা গ্রামে পৌঁছালে ওই গ্রামের মোকাদ্দেস হোসেন ও নাসির মেম্বরের সমর্থকদের বাড়িতে হামলা চালায় দাউদ মেম্বর ও সানারউদ্দিনের লোকজন। সেখানেও উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। দুই গ্রামে সংঘর্ষ চলতে থাকে সংঘর্ষ চলে মধ্যরাত পর্যন্ত। এতে উভয় পক্ষের অন্তত ৩৫ জান আহত হয়। অন্তত ৩০ টি বাড়ি-ঘরে হামলা চালিয়ে ভাংচুর করা হয়। পরে স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে ঝিনাইদহ ও শৈলকুপা হাসপাতালে ভর্তি করে।

শৈলকুপা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আরিফ বলেন, খবর পেয়ে শৈলকুপা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিত নিয়ন্ত্রনে আনে। পুনরায় সংঘর্ষ এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় ৫ জনকে আটক করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         কুড়িগ্রামে শীতের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         আন্তর্জাতিক কবি সমাবেশে মীরসরাইয়ে কবিতা ও গানে বঙ্গবন্ধুকে স্মরণ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক         চট্রগ্রাম টেস্টে বাংলাদেশ থেমেছে ৩৩০ রানে         ঝিনাইদহের কালীগঞ্জে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা         গাজীপুরে নারীকে গলা কেটে হত্যা ॥ স্বামী সুজন পলাতক         ৯১ রানেই থেমে গেলেন মুশফিক         ‘ওমিক্রন’ করোনাভাইরাসের 'উদ্বেগজনক' নতুন এক ভ্যারিয়েন্ট         টঙ্গী বাজার মাজার বস্তিতে আগুনে ৫ শ' ঘর পুড়ে ছাই         ভূমিকম্পে বিশ্বের অন্যতম ঝুঁকিপূর্ণ অঞ্চল রাজধানী ঢাকা         টার্গেট ৫শ’ বিলিয়ন ডলার ॥ বিনিয়োগ আকর্ষণের মহাপরিকল্পনা         ঘুরে দাঁড়াল টাইগাররা         একি সাধ, সেকি লাজ!         নাইমকে চাপা দেয়া ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         শহীদ ডাঃ মিলন দিবস আজ, কর্মসূচী