বৃহস্পতিবার ৮ আশ্বিন ১৪২৮, ২৩ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৬ লাখ ৩৮ হাজার ২৪৪ জন

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৬ লাখ ৩৮ হাজার ২৪৪ জন

অনলাইন ডেস্ক ॥ বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৪৬ লাখ ৩৮ হাজারের বেশি মানুষ। একইসঙ্গে শনাক্ত হয়েছেন ২২ কোটি ৫২ লাখের উপরে।

মঙ্গলবার (১৪-০৯-২০২১) সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ২২ কোটি ৫২ লাখ ১০ হাজার ৩২২ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪৬ লাখ ৩৮ হাজার ২৪৪ জন। এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন ৪ কোটি ১২ লাখ ৯ হাজার ৮৫১ জন এবং মারা গেছেন ৬ লাখ ৬১ হাজার ৫৩৭ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩২ লাখ ৬৪ হাজার ১৭৫ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৪২ হাজার ৮৭৪ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে শনাক্ত হয়েছেন ২ কোটি ১০ লাখ ৬ হাজার ৪২৪ জন এবং মারা গেছেন ৫ লাখ ৮৭ হাজার ৬৬ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া হয়েছে ৩৫৭ কোটি ৬ লাখ ২৬ হাজার ৮১২ ডোজ।

বাংলাদেশে স্বাস্থ্য অধিদফতরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬ হাজার ৯৭২ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৩২

শীর্ষ সংবাদ: