শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদের ছুটি শেষে খুলেছে সুপ্রীমকোর্ট

ঈদের ছুটি শেষে খুলেছে সুপ্রীমকোর্ট

স্টাফ রিপোর্টার॥ ঈদুল ফিতরের সরকারি ছুটি শেষে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রীমকোর্ট অফিস খুলেছে রবিবার। ঈদের ছুটির পর হাইকোর্টে নিয়মিত বিচারিক কার্যক্রম না চললেও তথ্য প্রযুক্তির ব্যবহার করে ভার্চুয়াল উপস্থিতিতে বিচারিক কার্যক্রম পরিচালনার জন্য বেঞ্চ রয়েছে। এর আগে প্রধান বিচারপতি জরুরি মামলা সংক্রান্ত বিষয় নিস্পত্তির জন্য সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্টে কয়েকটি বেঞ্চ গঠন করে দিয়েছেন। করোনা সংক্রমণ জনিত উদ্ভূত পরিস্থিতির কারণে ভার্চুয়ালি হাইকোর্ট ও আপীল বিভাগে বিচারিক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

রবিবার হাইকোর্টে বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি এ.এস.এম আবদুল মবিন সমন্বয় গঠিত একটি ডিভিশন বেঞ্চে বিচারিক কার্যক্রম চলছে। গত ৪ এপ্রিল থেকে ঘোষিত লকডাউনের পর থেকে সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগে প্রথমে ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত অতিজরুরি বিষয় শুনানির জন্য দুটি বেঞ্চ চালু রাখা হয়। এরপর সরকার ঘোষিত লকডাউনের মেয়াদ বাড়ানোর সাথে সাথে পর্যায়ক্রমে সুপ্রীমকোর্টের ছুটির মেয়াদ বাড়ানো হয় এবং সাথে সাথে আরো ভার্চুয়াল বেঞ্চ বৃদ্ধি করে বিচারিক কার্যক্রম চালু রাখা হয়েছে হাইকোর্টে।

ঈদুল ফিতরে সরকার ঘোষিত ছুটি এবং কোর্টে অবকাশ সব মিলিয়ে সুপ্রীমকোর্টের সকল প্রকার কার্যক্রম বন্ধ ছিল। এ কারণে গত কয়েক দিন বন্ধ ছিল সুপ্রীমকোর্টের আপীল ও হাইকোর্ট বিভাগে নিয়মিত বিচারিক কার্যক্রম। তবে ঈদুল ফিতরের পর রবিবারই প্রথম শুরু হলো সুপ্রীমকোর্টের কার্যক্রম। সুপ্রীমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মোহাম্মদ আলী আকবর গনমাধ্যমকে বলেন, স্বাস্থ্যবিধি মেনে আমরা অফিসে কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ৫৪ জনের মৃত্যু, শনাক্ত প্রায় ৪ হাজার         সবাই যেন ভ্যাকসিন পায় ॥ জাতিসংঘ মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রী         বৈশ্বিক শান্তি সূচকে বাংলাদেশ গতবারের চেয়ে সাত ধাপ এগিয়েছে ॥ সেতুমন্ত্রী         বিএনপির রাজনীতি এখন খালেদা জিয়ার অসুস্থতার মধ্যে ঘুরপাক খাচ্ছে ॥ হানিফ         খোঁজ মিলেছে ইসলামি বক্তা আবু ত্ব-হা আদনানের         গাজীপুরে দ্বিতীয় পর্যায়ে আরো ২০২টি পরিবার পাচ্ছেন ঘর ও জমি         নদী ভাঙ্গনের সমস্যা থাকবেনা ॥ গলাচিপায় নৌপরিবহন প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁওয়ে দ্বিতীয় ধাপে সরকারী ঘর পাচ্ছেন ২২’শ ৯৬টি পরিবার         জলাবদ্ধতায় টঙ্গী থানা পানির নিচে, দ্রুত সমাধানের আশ্বাস মেয়র জাহাঙ্গীরের         চাঁদপুরে প্রধানমন্ত্রীর উপহার ঘর পাবে ১০৯ পরিবার         কুমিল্লায় বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে নিহত ৩         বরিশালে হামলা চালিয়ে চেয়ারম্যান প্রার্থীর গাড়ি ভাংচুর         রাজশাহীতে ২৪ ঘন্টায় করোনায় আরও ১২ জনের মৃত্যু         বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         বরিশালে ব্রিজ দখল করে নির্বাচনী অফিস         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস