রবিবার ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সৈয়দপুর পৌরসভা নির্বাচন ঘিরে প্রচার তুঙ্গে

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ আগামী ১৬ জানুয়ারি সৈয়দপুর পৌরসভার নির্বাচন ঘিরে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রচার তুঙ্গে উঠেছে। ভোটের আর মাত্র ৫ দিন বাকি থাকায় প্রার্থীরা ভোটারদের বাড়ি বাড়ি ঘুরে ভোট প্রার্থনা করছেন। সৈয়দপুর পৌরসভায় আওয়ামী লীগের নৌকা প্রতীকের মেয়র প্রার্থী হয়েছেন প্রয়াত উপজেলা আওয়ামী লীগের সভাপতি শ্রমিক নেতা ও সাবেক মেয়র আখতার হোসেন বাদলের সহধর্মিণী রাফিকা আকতার জাহান বেবী। সৈয়দপুর পৌরসভা প্রতিষ্ঠার পর বেবী হলেন মেয়র পদে প্রথম নারী প্রার্থী। আওয়ামী লীগের প্রার্থী রাফিয়া আকতার জাহানের সঙ্গে প্রচারে অংশ নিচ্ছেন নীলফামারীর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদসহ সৈয়দপুরে আওয়ামী লীগের সকল নেতাকর্মীরা। এ ছাড়া রাফিকা আকতার জাহান বেবীর নৌকা প্রতীকে ভোট প্রদানে প্রচার মাঠে রয়েছে এলাকার অসংখ্য নারী ভোটার। বেবী বলেন, সৈয়দপুর পৌরসভার উন্নয়ন থমকে গেছে।

এদিকে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী এ্যাডভোকেট এস এম ওবায়দুর রহমান তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় সৈয়দপুর পৌরসভার নির্বাচনে বিএনপির বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র আমজাদ হোসেন সরকারের নারিকেল গাছ প্রতীকের নির্বাচন করছে স্থানীয় নেতাকর্মীরা। তবে মেয়র প্রার্থী আমজাদ হোসেন নির্বাচনের প্রচারে তিনি নিজেই মাঠে নেই। বিএনপি থেকে এবার মনোনয়ন দেয়া হয়নি চারবারের নির্বাচিত চেয়ারম্যান ও বর্তমান মেয়র আমজাদ হোসেন সরকারকে। আমজাদ হোসেন সরকার অসুস্থ হয়ে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ফলে মনোনয়নপত্র দাখিলের সময়ও তিনি উপস্থিত থাকতে পারেননি। তার পক্ষে মনোনয়নপত্র দাখিল করেছিলেন সৈয়দপুর বিএনপির আহ্বায়ক আব্দুল গফুর সরকার। সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আবদুল গফুর সরকার বলেন, আমরা ঐক্যবদ্ধ। ব্যাপক প্রচার চালিয়ে যাচ্ছি।

এদিকে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী শিল্পপতি সিদ্দিকুল আলম নির্বাচনী প্রচারে অংশ নিচ্ছেন তারুণ্যদীপ্ত একদল তরুণকে সঙ্গে নিয়ে। সিদ্দিকুল আলমের অভিযোগ অতীতের মেয়ররা গুরুত্বপূর্ণ সৈয়দপুর পৌরসভার উন্নয়নে তেমন কিছুই করেননি। ফলে শহরে যানজট, জলাবদ্ধতা, নাগরিক সুবিধা কিছুই নেই। অথচ প্রথম শ্রেণীর এ পৌরসভাকে দারুণভাবে সাজানো যায়। নির্বাচিত হলে আমি সৈয়দপুরকে সিঙ্গাপুরে পরিণত করব। সৈয়দপুর পৌরসভায় রয়েছে ১৫টি ওয়ার্ড। আর ভোটার সংখ্যা হাজার ৯৩ হাজার ৮৫৮। সৈয়দপুর পৌরসভার মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট পাঁচজন প্রার্থী। নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, ১৫টি ওয়ার্ডের মধ্যে ১২ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর এক প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মৃত্যু হওয়ায় ওই ওয়ার্ডে শুধু ওয়ার্ড কাউন্সিলর পদের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। বাদ বাকি ১৪টি ওয়ার্ডে ৮১ জন সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। পাঁচটি সংরক্ষিত আসনে ২১ জন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।

দাগনভূঞা পৌরসভা

নিজস্ব সংবাদদাতা ফেনী থেকে জনান, আগামী ১৬ জানুয়ারি ফেনীর দাগনভূঞা পৌরসভা নির্বাচন। নির্বাচন নিয়ে জমে উঠেছে আওয়ামী লীগ ও বিএনপি মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রচার। শীতকে উপেক্ষা করে প্রর্থীরা চষে বেড়াচ্ছে ভোটারদের বাড়ির আঙ্গিনা। তবে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীরা একে অপরের বিরুদ্ধে প্রচারে বাধা দিচ্ছে বলে অভিযোগ করছেন।

পৌরসভার অবহেলিত রাস্তাঘাট, ড্রেন, কালভার্ট সংস্কার করে পৌর নাগরিকের সেবা নিশ্চিত করবে এমন জনপ্রতিনিধি প্রত্যাশা করে পৌরবাসী। ইভিএম নিয়েও সংশয় রয়েছেন বিএনপির মেয়র প্রার্থী কাজী সাইফুর রহমান স্বপনের। তার অভিযোগ দলীয়নেতা কর্মীদের নানাভাবে হুমকি ধমকি দিচ্ছে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর সমর্থকরা। বিএনপি মেয়র প্রার্থীর অভিযোগ অসত্য বলে জানিয়েছেন আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী ওমর ফারুক খাঁন।

বেলকুচি পৌরসভা

সংবাদদাতা বেলকুচি, সিরাজগঞ্জ থেকে জানান, বেলকুচি পৌরসভা নির্বাচনে প্রচার এখন তুঙ্গে। আগামী শনিবার এ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন এবং সংরক্ষিত মহিলা আসনে ১৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। প্রার্থীরা প্রচণ্ড শীত উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। বিশেষ করে মেয়র প্রার্থীরা তাদের সমর্থকদের নিয়ে গণসংযোগ ও পথসভায় একে অপরের সমালোচনার মধ্যে দিয়ে তাদের নিজেদের প্রতীকে ভোট দেয়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানাচ্ছেন। এবারে যে তিনজন মেয়রপ্রার্থী নির্বাচনের মাঠে নেমেছে তাদের মধ্যে একজন সাবেক মন্ত্রী, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল লতিফ বিশ্বাসের সহধর্মিনী ও বর্তমান মেয়র বেগম আশানুর বিশ্বাস (নৌকা প্রতীক)। অপরজন বাংলাদেশ আওয়ামী যুবলীগের বেলকুচি উপজেলা সাবেক আহ্বায়ক বিদ্রোহী প্রার্থী মোঃ সাজ্জাদুল হক রেজা (নারিকেল গাছ প্রতীক)। এছাড়া বিএনপি মনোনীত মেয়র প্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক হাজী আলতাফ হোসেন প্রামানিক (ধানের শীষ প্রতীক)।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৮৮০৯৬১৭
আক্রান্ত
৫৩১৩২৬
সুস্থ
৭১০১৬৫৪৪
সুস্থ
৪৭৫৮৯৯
শীর্ষ সংবাদ:
স্বপ্নের নীড়ে নবযাত্রা ॥ সারাদেশে গৃহহীন ও ভূমিহীনদের আনন্দের দিন         সম্মুখসারির করোনা যোদ্ধাদের কথা         শিক্ষা প্রতিষ্ঠান খুলছে         ২৭ জানুয়ারি টিকা দেয়া শুরু         প্রণোদনার মেয়াদ ও আকার বাড়ছে         নান্দনিক নগর গড়ব-রেজাউল, সেবক হতে চাই- শাহাদাত         ৮৫ হাজার কোটি টাকার প্লাস্টিক পণ্য রফতানির টার্গেট         করোনায় দেশে মৃত্যুর সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে         মেঘনা নদীকে নিয়ে পূর্ণাঙ্গ মাস্টারপ্ল্যান তৈরির উদ্যোগ         বিএনপি-জামায়াতের প্রোপাগান্ডা স্কোয়াডের অপতৎপরতা         শীতের তীব্রতা আরও দুদিন থাকবে         নেতাজী ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে এগিয়ে যেতে হবে         ৩৪ ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী         রাজধানীতে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত         চাল আমদানির এলসি খোলার সময়সীমা বাড়ল         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে মানতে হবে যে ৪ ধাপ         গৃহহীন পরিবারকে গৃহ দিতে পারছি, এটিই আমার সবচেয়ে আনন্দের ॥ প্রধানমন্ত্রী         আগামী বুধবার থেকে বাংলাদেশে করোনার টিকাদান শুরু         সাগরে ট্রলারডুবি : ৪ লাশ উদ্ধার, নিখোঁজ ১০         করোনা ভাইরাসে মৃত্যু ৮ হাজার ছাড়াল, নতুন শনাক্ত পাঁচশ’র নিচে