শনিবার ১৫ কার্তিক ১৪২৭, ৩১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাদারীপুরে ৩ জেলে আটক ॥ ৭হাজার মিটার কারেন্ট জাল ধ্বংস

মাদারীপুরে ৩ জেলে আটক ॥ ৭হাজার মিটার কারেন্ট জাল ধ্বংস

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে মা ইলিশ শিকার করায় ৩ জেলেকে আটক এবং ৭ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করেছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার সকালে শিবচরের কাঁঠালবাড়ি অভিযান চালায় নির্বাহী ম্যাজিস্ট্রেট। আটককৃতদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ১৪ অক্টোবর থেকে ২২ দিন মা ইলিশ ধরা, সংরক্ষণ, ক্রয়-বিক্রয় সম্পূর্ণ নিষিদ্ধ করেছে সরকার। সরকারি এই নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে জাল ফেলে মা ইলিশ নিধনের অপরাধে ৩ জেলেকে আটক করা হয়। এরা হলো সেলিম মাদবর (৪৫), সাহেদ আলী (৪০) ও কিনাই খানকে (২৫)। এসময় ভ্রাম্যমান আদালত মৎস আইনে আটককৃতদের প্রত্যেককে ১ বছর করে কারাদন্ড প্রদান করেন। এসময় জেলেদের কাছ থেকে জব্দকৃত প্রায় ৭ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংশ করা হয়। উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা এটিএম শামসুজ্জামান, কাঁঠালবাড়ি নৌপুলিশের অফিসার ইনচার্জ আ: রাজ্জাক প্রমূখ উপস্থিত ছিলেন।

শিবচর উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা এটিএম শামসুজ্জামান বলেন, ‘সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ নিধনের অপরাধে তিন জেলেকে আটক করে এক বছরের কারাদন্ড প্রদান করা হয়েছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।’

শিবচর উপজেলা নির্বাহী অফিসার মো: আসাদুজ্জামান বলেন, চলতি বছর ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশ প্রজনন মৌসুম ঘোষণা করেছে সরকার। এ অভিযান চলাকালে ইলিশ ধরা, আহরণ, বিক্রি ও বিপণন বন্ধ থাকবে। যারা নিষেধাজ্ঞা অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

শীর্ষ সংবাদ:
পুলিশ ও জনগণের মধ্যে পারস্পরিক সম্পর্ক স্থাপন করতে হবে : রাষ্ট্রপতি         মাস্ক ছাড়া মিলবে না সেবা, নির্দেশনা সরকারের         কেন্দ্রীয় শহীদ মিনারে জুনোর প্রতি শ্রদ্ধা         ইসলাম ধর্মের শান্তির বাণী বিশ্ববাসীর কাছে সঠিকভাবে তুলে ধরতে হবে : মুক্তিযুদ্ধবিষক মন্ত্রী         আগামীকাল বসছে পদ্মাসেতুর ৩৫তম স্প্যান         ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন প্রয়োজন : জিএম কাদের         ঈদে মিলাদুন্নবী উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য জশনে জুলুস         মাধ্যমিকের সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ         করোনায় আরও ১৯ জনের মৃত্যু, শনাক্ত ১৬০৪         করোনা ভাইরাস ॥ বিশ্বে একদিনে ৫ লাখের বেশি রোগী শনাক্ত         বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের স্মরণে ডাকটিকিট অবমুক্ত         দুর্নীতি ॥ সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে বিভাগীয় মামলা         লালমনিরহাট কোরআন শরীফ অবমাননার গুজবে হত্যার পর লাশ পুড়িয়ে ভস্মিভূত         ১ নবেম্বর থেকে মাসের প্রথম রবিবার বিনামূল্যে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত চিড়িয়াখানা         আওয়ামী লীগ একদলীয় শাসনব্যবস্থায় বিশ্বাসী : মির্জা ফখরুল         বাসচাপায় প্রাণ গেল অটোরিকশার দুই যাত্রীর         আফগানিস্তানে কারাগারে দাঙ্গায় নিহত ৮         যুক্তরাষ্ট্রে নির্বাচন ॥ এক শতকের মধ্যে রেকর্ড আগাম ভোট         ২০০ অভিবাসী নিয়ে নৌকাডুবি, অন্তত ১৬০ জনের মৃত্যু         কাশ্মিরে বন্দুকধারীদের গুলিতে নিহত বিজেপির ৩ কর্মী