শুক্রবার ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকায় গৃহকর্মীকে ধর্ষণ, ছাত্রলীগ নেতা রিমান্ডে

ঢাকায় গৃহকর্মীকে ধর্ষণ, ছাত্রলীগ নেতা রিমান্ডে

স্টাফ রিপোর্টার ॥ বান্ধবীর বাসার গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ আল সাহবারকে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। এ সময় তার সহায়তাকারী বান্ধবী বিবি ফাতেমা ঝুমুরকে (৩৫) তিনদিনের রিমান্ডে নেয়া হয়েছে। মিরপুর থানায় গৃহকর্মী ওই তরুণীর দায়ের করা মামলায় তাদের বুধবার রাতে গ্রেফতার করা হয়। এদিকে এই অভিযোগের পর অভিযুক্ত সবুজকে সংগঠন থেকে বহিষ্কারের কথা ভাবছে ছাত্রলীগ। ডিএমপি মিরপুর থানার পুলিশ জানায়, ফাতেমা চিকিৎসার কথা বলে ২৮ সেপ্টেম্বর রাতে তার গৃহকর্মীকে নিয়ে ছাত্রলীগ নেতা সবুজের পশ্চিম মনিপুরের ভাড়া বাসায় নিয়ে যায়। রাতে কৌশলে ফাতেমা তার গৃহকর্মীকে সবুজের কক্ষে পাঠায়। তার সঙ্গে শারীরিক সম্পর্ক করতে বলে। তখন গৃহকর্মী রাজি না হলে বাইরে থেকে ফাতেমা দরজা বন্ধ করে দেয়। পরে সবুজ গৃহকর্মীকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করে। রাতভর তাকে আটকে রাখে। ফাতেমা সবুজের কাছ থেকে নিয়ে ভিকটিমকে ১০ হাজার টাকা দেবে বলে রাতে ওই বাসায় ঘুমিয়ে পড়ে। ৩০ সেপ্টেম্বর তারা বাসায় চলে যায়। পরে গৃহকর্মী বিষয়টি তার স্বজনদের জানায়। এরপরই বুধবার রাত দেড়টার দিকে ওই গৃহকর্মী সবুজ ও তার ফেসবুক বান্ধবী ফাতেমা ঝুমুরের বিরুদ্ধে ধর্ষণের মামলা করেন। এদিকে বৃহস্পতিবার সকালে ভুক্তভোগী গৃহকর্মীকে ধর্ষণের আলামত পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়েছে।

মিরপুর মডেল থানার ওসি মোস্তাজিরুর রহমান জানান, বুধবার মধ্যরাতে ধর্ষণের অভিযোগ এনে ভুক্তভোগী গৃহকর্মী নিজেই বাদী হয়ে একটি মামলা করেন। পরে রাতেই সবুজ আল সাহবা ও ফাতেমা ঝুমুর নামে দু’জনকে গ্রেফতার করা হয়। ঝুমুর ও সবুজ দু’জন ফেসবুক বন্ধু। ওসি জানান, তাদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ রয়েছে। এজন্য গ্রেফতার করা হয়েছে। এখানে রাজনৈতিক পরিচয় মুখ্য নয়। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ঢাকা মহানগর উত্তর শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ ইব্রাহিম জানান, আমাদের কাছে অভিযোগ এসেছে, আমরা তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করছি। এ ধরনের অপরাধের সঙ্গে আমাদের কেউ জড়িত থাকলে সংগঠনে থাকতে পারবে না।

অন্যদিকে বৃহস্পতিবার দুপুরে গ্রেফতার ছাত্রলীগ নেতা সবুজ ও তার সহায়তাকারী ঝুমুরকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আসামিদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মণ্ডল জামিনের আবেদন নামঞ্জুর করে সবুজের পাঁচ ও ঝুমুরের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর রাতে স্বামীর সঙ্গে সিলেটের এমসি কলেজে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার হন এক নববধূ। স্বামীকে প্রাইভেটকারে আটকে রেখে এমসি কলেজের ছাত্রাবাসে নিয়ে গণধর্ষণ করা হয় ওই নববধূকে। এ ঘটনায় অভিযুক্ত সবাই ওই কলেজের এবং স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মী। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই আরও এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠল।

শীর্ষ সংবাদ:
বিনিয়োগ বাড়বে ৫ বন্ডে ॥ অর্থনীতি আরও সবল করতে রোডম্যাপ হচ্ছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আমরা প্রস্তুত         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না, বরং ষড়যন্ত্রের শিকার         এবার আগাম ভোট দিলেন বাইডেন, ফ্লোরিডায় ট্রাম্পের সমাবেশ         রিজার্ভ ৪১ বিলিয়ন ডলার ছাড়াল         শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৪ নবেম্বর পর্যন্ত         সমুদ্রবক্ষে চ্যালেঞ্জিং প্রকল্প         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যুর হার বেড়েছে         খারাপের সমালোচনার পাশাপাশি ভাল কাজের প্রশংসাও চাই         রায়হান হত্যার ঘটনায় আরেক পুলিশ সদস্য গ্রেফতার         অপচিকিৎসা- তিন হাসপাতালে র‌্যাবের অভিযান         বছরে হাজার কোটি টাকা পাচার হচ্ছে মিয়ানমারে         স্বামী ও ভাশুর জড়িত ॥ এএসপি, ওসি দায় এড়াতে পারেন না         এএসআই রাহেনুলকে কারাগারে প্রেরণ, রিমান্ড আবেদন         পোশাকের নির্দেশনা বাতিল: ভুল স্বীকার জনস্বাস্থ্য ইনস্টিটিউট পরিচালকের         সব জেলায় ১০ নবেম্বর থেকে ই-পাসপোর্ট         ‘ড্রেস কোড’ বিজ্ঞপ্তির ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য বিভাগ         হযরত মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয় : রাষ্ট্রপতি         মশক নিধনে চিরুনি অভিযান শুরু করছে ডিএনসিসি