শুক্রবার ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পারস্য উপসাগরকে ইসরাইলের জন্য উন্মুক্ত করা কৌশলগত ভুল ॥ ইরান

পারস্য উপসাগরকে ইসরাইলের জন্য উন্মুক্ত করা কৌশলগত ভুল ॥ ইরান

অনলাইন ডেস্ক ॥ পারস্য উপসাগরে যেকোন ধরনের নিরাপত্তাহীনতার জন্য সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন দায়ী থাকবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছে ইরান। তেহরান বলেছে, আমিরাত ও বাহরাইনসহ যেসব দেশ পারস্য উপসাগরকে ইহুদিবাদী ইসরাইলের জন্য উন্মুক্ত করে দিয়েছে তাদের সবাই সম্ভাব্য যেকোনো নিরাপত্তাহীনতার জন্য দায়ী থাকবে।

ইরান সরকারের মুখপাত্র আলী রাবিয়ি গতকাল তেহরানে এক সংবাদ সম্মেলনে এ সতর্কবাণী উচ্চারণ করেন। তিনি বলেন, কুদস দখলদার ইসরাইলের সঙ্গে যেকোনো ধরনের সম্পর্ক স্থাপনকে তেহরান কৌশলগত ভুল বলে মনে করে। তবে এর ফলে যেসব সরকার ইসরাইলের সঙ্গে এ ধরনের অপমানজনক চুক্তি সই করছে তাদেরকে মধ্যপ্রাচ্যের জনগণ চিনে রাখবে বলে তিনি মন্তব্য করেন।

রাবিয়ি বলেন, শিশু হত্যাকারী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করে মধ্যপ্রাচ্যে নিরাপত্তা ও স্থিতিশীলতা ফিরিয়ে আনা যাবে না। তিনি বলেন, ইসরাইলের সঙ্গে বাহরাইন ও আরব আমিরাতের চুক্তি স্বাক্ষরিত হয়েছে আমেরিকার চাপে এবং এ চুক্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনি প্রচার ছাড়া অন্য কোনো কাজে আসবে না।

গতকাল ফিলিস্তিনের মজলুম জাতি তথা গোটা মুসলিম বিশ্বের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে দখলদার ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপনের চুক্তি সই করেছে সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের আবাসিক দপ্তর হোয়াইট হাউজে চুক্তিতে সই করেন আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ বিন জায়েদ আলে নাহিয়ান এবং বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল লতিফ বিন রাশেদ আল যিয়ানি।মুসলমানদের প্রথম কেবলা মসজিদুল আকসার দখলদার ইসরাইলের পক্ষে চুক্তিতে সই করেছেন বর্ণবাদী প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

শীর্ষ সংবাদ:
অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         ২০২১ হবে আরও বেশি চ্যালেঞ্জিং হবে ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         আইনের বাইরে এ শহরে কিছু করতে পারবেন না ॥ মেয়র আতিক         এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হবে ২৪ সেপ্টেম্বর         ফিফা র্যাংকিংয়ে আগের অবস্থানেই আছে বাংলাদেশ, একধাপ পেছালো ভারত         মোদীর মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন অকালি দলের নেত্রী হরসিমরত কউর         ভারতের এক শতাব্দী পুরনো সংসদ ভবন ভেঙ্গে নির্মাণ হবে নতুন ভবন         বাজারে করোনার ভ্যাকসিন আসার আগে অর্ধেক ‘বুকিং’ শেষ         গণশিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্য দুর্নীতি আড়ালের ব্যর্থ চেষ্টা ॥ ন্যাপ         স্বেচ্ছায় সরে দাঁড়ালেন আল্লামা শাহ আহমদ শফী         এবার নোবেল পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন নেতানিয়াহু         শিক্ষায় বিভক্তির ফল সামাজিক বিভক্তি ॥ রাশেদ খান মেনন         বনানীতে আবাসিক ফ্লাটে অগ্নিকাণ্ড         ফিলিস্তিন সমস্যার সমাধান ছাড়া মধ্যপ্রাচ্যে শান্তি আসবে না ॥ রাশিয়া