রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে পশুর হাটে ড্রোন উড়লেও নিরাপত্তা ঢিলেঢালা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ আর মাত্র ২ দিন বাকি ঈদ-উল-আজহার। গরু বাজারকে ঘিরে পুলিশের নিরাপত্তা বেষ্টনী মুখের বুলিতে প্রখর। আগতদের নিরাপত্তা নিশ্চিত করতে পশুর বাজারে ড্রোন ক্যামেরা উড়াচ্ছে পুলিশ। তবে পুলিশী নিয়ন্ত্রণে থাকছে ড্রোন ক্যামেরায়। আতঙ্কে আছে চাঁদাবাজ ও জাল টাকার কারবারিরা। আর পুলিশের টার্গেট অপরাধী দমন ও অপরাধ রোধ। এছাড়াও এই ঈদকে কেন্দ্র করে অপরাধ দমনে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে বেশকিছু পদক্ষেপ ও সচেতনতা সৃষ্টির উদ্যোগ। কিন্তু পশুর বাজারে ক্রেতা-বিক্রেতার আনাগোনা কম থাকায় নিরাপত্তা অনেকটা ঢিলেঢালা। কারণ ড্রোন ক্যামেরা যেমন সারাক্ষণ উড়ছে না তেমনি নিরাপত্তারও কড়াকড়ি নেই। এবার র‌্যাব ও পুলিশের তিন/চার স্তরের নিরাপত্তাও নেই বাড়ি থেকে পশুর হাট পর্যন্ত।

অভিযোগ রয়েছে, অন্য বছরগুলোতে ৪/৫টি স্তরে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হতো কিন্তু এবার করোনার কারণে ক্রেতা বিক্রেতা নেই বললেই চলে। ঢিলেঢালা রয়েছে কোরবানির পশুর হাটের ব্যবসায়ী ও ক্রেতা তাদের নিরাপত্তা। এছাড়া এবার যাত্রীদের বাসস্ট্যান্ড, রেলস্টেশন ও লঞ্চঘাট এলাকায় নিরাপত্তা নিশ্চিত করতে হচ্ছে না। ঈদ জামাতের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ মোতায়েনের ও প্রয়োজন নেই। কারণ আগে থেকেই দেশের জনগণ নিরাপদ দূরত্ব বজায় রাখছে।

এ বিষয়ে সিএমপির এক কর্মকর্তা জানান, গত ২০ জুলাই সকালে দামপাড়া পুলিশ লাইন্স কনফারেন্স হলে এক বৈঠক হয়েছে। গবাদি পশু ক্রয়-বিক্রয়, চামড়া ক্রয়-বিক্রয় ও পরিবহন, জাল নোটের ব্যবহার রোধ এবং পশুহাটের সার্বিক আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের চেষ্টা করছে পুলিশ। পশুর বাজার কেন্দ্রিক নিরাপত্তা নিশ্চিত করতে এবারও চট্টগ্রামের পশুর হাটে ড্রোন ক্যামেরার ব্যবস্থা করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় সারা দেশে ইন্টারনেটে ধীরগতি         স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী         রফতানি বাড়াতে রাষ্ট্রদূতদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে         বঙ্গবন্ধু যখন জেলে, তখন বঙ্গমাতা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাহায্য করেছেন॥ মতিয়া         সিনহার সহযোগী শিপ্রার জামিন মঞ্জুর         ভারতের অন্ধ্রপ্রদেশে করোনা সেন্টারে আগুন ॥ নিহত ৭         তথ্য গোপনের পরিকল্পনা, নতুন পাকিস্তানি ম্যাপের ওয়েবসাইটে ব্লক ভারত         ৯৮% চাই না, ভ্যাকসিন ৫০-৬০% কাজ করলেই চলবে ॥ ফাউসি         মরিশাসে ৪ হাজার টন জ্বালানি তেল ছড়িয়ে পড়ায় জরুরি অবস্থা         চেক প্রজাতন্ত্রে বহুতল ভবনে আগুন, তিন শিশুসহ নিহত ১১         ব্রাজিলে করোনায় মৃত্যু লাখ ছাড়াল         ২ সাবেক মার্কিন সেনাকে ২০ বছরের কারাদণ্ড দিল ভেনিজুয়েলা         লাদাখে নতুন করে উত্তেজনা, ফের বৈঠকে ভারত-চীন         ব্যর্থ রাষ্ট্র হওয়ার পথে লেবানন         যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে করোনায় আক্রান্ত ৯৭ হাজার শিশু         বৈরুতে বিক্ষোভ ও তাণ্ডব ॥ এক পুলিশ নিহত, আহত ১৮০         প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে        
//--BID Records