বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইন্দুরকানী বাজারের চলাচলের রাস্তার বেহাল অবস্থা

ইন্দুরকানী বাজারের চলাচলের রাস্তার বেহাল অবস্থা

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর ॥ পিরোজপুরের ইন্দুরকানীতে উপজেলা সদর বাজারে ড্রেন ও রাস্তা সংস্কার না করায় জলাবদ্ধতায় জনদূর্ভোগ এক যুগ ধরে। উপজেলার প্রানকেন্দ্রে অবস্থিত এই বাজারে সপ্তাহে দুইদিন হাট বসে এখানে প্রায় প্রতিদিনই হাজার হাজার লোকের সমাগম হয় কিন্তু সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা এমন হয় একটু বৃষ্টি হলেই হাটু পানি জমে যায় যেন বাজারটির মধ্য থেকে ছোট ছোট খাল বয়েগেছে। পারি নিস্কাশনের জন্য বাজারটিতে কয়েকটি ড্রেন অতি জরুরি। বাজারের পাশে রয়েছে সরকারি-বেসরকারি ব্যাংক-বীমা সহ বিভিন্ন সরকারি বেসরকারি অফিস । উপজেলার সকল মানুষের প্রয়োজীয় চাহিদা সহ নিত্য প্রয়োজনীয় পন্যের চাহিদা বেচা বিক্রি এখানেই হয়ে থাকে। বাজার সংলগ্ন ইন্দুরকানী থানা সহ ১টি মডেল প্রাথমিক বিদ্যালয় ও ২টি মাধ্যমিক বিদ্যালয় আছে। পাশ্ববর্তী উপজেলা মোরেলগঞ্জ এর দূরবর্তী ইউনিয়ন চিংড়াখালী ইন্দুরকানী উপজেলার এই বাজার সংলগ্ন হওয়ায় ওই এলাকার সকল জনগণই এখানে প্রতিদিন যাতায়াত সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সংগ্রহ করে। বাজারে মধ্যে এই দূরাবস্থায় প্রায় ১ যুগ ধরেই চলছে। এ বাজারে প্রায় সহশ্রাধিক বিভিন্ন ধরনের পাইকারী খুচরা দোকান রয়েছে। বাজার থেকে প্রতিবছর লক্ষ লক্ষ টাকা রাজস্ব আদায় হয় কিন্তু বাজারে উন্নয়নের তেমন কোন কোন ছোয়া পরে না।

প্রায় ৫বছর আগে বাজারটিতে ড্রেন তৈরি সহ বাজার উন্নয়ন কাজ করার জন্য বরাদ্দ হলেও কোন অজ্ঞত্য কারণে অদ্যবধি ড্রেন নির্মান করা হয়নি। অপরদিকে বাজারে সড়কগুলো সংস্কারের অভাবে বিভিন্ন স্থানে বড় বড় গর্ত হয়ে পড়েছে গাড়ি তো দুরের কথা মানুষ চলা চলের উপযুক্ত ও নয় একটু বৃষ্টি হলেই কাঁদা পানি একাকার।

বাজার কমিটির সভাপতি জহিরুল ইসলাম জানান, বাজারে টোল ঘর, মাছ-মাংস-তরকারি নির্দিষ্ট ঘরসহ একটি সৌচাগার নির্মাণের জন্য প্রায় ৬১লক্ষ টাকা বরাদ্দ হলেও বছরে পর বছর অনিয়ম দুর্নীতির কারনে কাজ সম্পন্ন হচ্ছে না এ যেন দেখার কেউ নাই। আমরা জনপ্রতিনিধি সহ সরকারী কর্মকর্তাদের বার বার অনুরোধ করা সত্ত্বেও বিভিন্ন অযুহাতে বাজারে কোন উন্নয়ন হচ্ছে না। এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান এ্যাড মতিউর রহমান জানান, উপজেলা সদরের এই বাজারটি খুবই গুরুত্বপূর্ণ বাজারটি উন্নয়ন করা দরকার বরাদ্দ পেলে উন্নয়ন করা হবে।

শীর্ষ সংবাদ:
সাবেক প্রধান বিচারপতি সিনহাসহ ১১ জনের বিচার শুরু         বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক সুস্থ ও সবল আছে ॥ খালিদ মাহমুদ         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ         শিগগিরই ভারতের ভিসা চালুর চেষ্টা হচ্ছে জানালেন রীভা গাঙ্গুলি         সাবরিনা-আরিফুলদের বিরুদ্ধে অভিযোগ গঠন পেছালো         করোনা রোগীর সংখ্যায় এখনও শীর্ষ আটে বাংলাদেশ         ২০২০ সালের শুরু থেকে ২৫ জুন পর্যন্ত ১৩৪ জন বিচারবহির্ভূত হত্যার শিকার ॥ ফখরুল         রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ         সৌদি যুবরাজ সম্ভবত দুই ভাই-বোনকেই মেরে ফেলেছেন: ড. জাবরির ছেলে         মেক্সিকোয় আক্রান্ত ৫ লাখ, কারফিউতে ফিরল পেরু         পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় ৫৪ জনের মৃত্যু, আক্রান্ত ২৯৩১         চাঁদপুর শহর রক্ষা বাঁধে আবারও ভয়াবহ ভাঙ্গন         শত্রুর মোকাবিলায় কঠিন ঐক্য বজায় রাখবে আইআরজিসি ও সেনাবাহিনী         করোনায় সম্মুখযোদ্ধা কেউ মারা গেলে পরিবারের সদস্যের চাকরি         ম্যানহাটনের চেয়েও বড় আইস শেল্ফ গলতে শুরু করেছে         দুই সপ্তাহের মধ্যে চিকিৎসকদের করোনা ভ্যাকসিন দেবে রাশিয়া         ইউরোপ যেন আমেরিকার কথায় প্রভাবিত না হয়: ম্যাকরনকে রুহানি         স্কটল্যান্ডে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৩         বৈরুত বিস্ফোরণে ১৫০০ কোটি ডলারের ক্ষতি হয়েছে ॥ প্রেসিডেন্ট আউন        
//--BID Records