মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রিমিয়ার লীগে লিভারপুল-সিটির গোলোৎসব

জিএম মোস্তফা ॥ ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোপা ইতোমধ্যেই নির্ধারণ হয়ে গেছে। দীর্ঘ ৩০ বছর পর বিশ্ব ক্লাব ফুটবলের অন্যতম সেরা এই লীগের চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে লিভারপুল। অন্যদিকে শিরোপা ধরে রাখতে ব্যর্থ হয়েছে আসরের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। তবে শিরোপা হারালেও নিজেদের ধার যেন কিছুতেই কমেনি পেপ গার্ডিওলার শিষ্যদের। তার প্রমাণ দেখা গেল বুধবারও। প্রিমিয়ার লীগে এদিন তারা ৫-০ গোলে রীতিমতো নিউক্যাসল ইউনাইটেডকে উড়িয়ে দিয়েই জয়ের ধারায় ফিরেছে। এ জয়ের ফলে ৩৪ ম্যাচ শেষে সিটির সংগ্রহ ৬৯ পয়েন্ট। এদিন গোল উৎসব করেছে চ্যাম্পিয়নের তকমাটা গায়ে মাখানো লিভারপুলও। জার্গেন ক্লপের দল এদিন ৩-১ গোলে হারিয়েছে স্বাগতিক ব্রাইটনকে। যার ফলে সমান ম্যাচে বর্তমান চ্যাম্পিয়নদের সংগ্রহ ৯২ পয়েন্ট।

লীগ শিরোপার স্বপ্ন ভেঙ্গে চুরমার হয়ে গেছে আগেই। স্বপ্ন ভাঙ্গা ম্যানচেস্টার সিটির গেল ম্যাচটাও কেটেছে দুর্বিষহ। সিটিজেনদের হারের তিক্ততা দেয় সাউদাম্পটন। তাই ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়েই মাঠে নেমেছিল গার্ডিওয়ালার দল। ম্যাচটাও নিজেদের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে। তাই বাড়তি আত্মবিশ্বাস ছিল তাদের। দশ মিনিটেই গোলের শুরু করেন গ্যাব্রিয়েল জেসুস। ব্রাজিলিয়ান তারকার বলে যোগান দেন ডেভিড সিলভা। গোলের আনন্দ হজম করে ওঠার আগেই আবারও স¦াগতিকদের উল্লাসে মাতান মেহরাজ। ২১ মিনিটে ডি ব্রুইনির সঙ্গে মেহরাজের গোল স্বস্তি আনে সিটিজেন শিবিরে। ২-০ গোলে এগিয়ে গিয়ে কিছুটা ছন্নছাড়া হয়ে পড়ে সিটি। বিরতির আগে বেশ কিছু সহজ সুযোগ হারায় তারা। তবে ৫৮ মিনিটে নিউক্যাসলের ভুলে ব্যবধান ৩-০তে নিয়ে যায় ম্যানচেস্টার সিটি। আত্মঘাতী গোল করেন ফেডেরিকো ফার্নান্দেজ। এতক্ষণ সতীর্থের বলে সহায়তা করেছেন। এবার নিজেই বনে যান রাজা। ৬৫ মিনিটে অসাধারণ এক ফ্রিকিকে দলকে আরও এগিয়ে নেন ডেভিড সিলভা।

দিনের আরেক ম্যাচে ব্রাইটনের মাঠে নামে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। স্বাগতিকদের শুরু থেকেই চাপে রাখে জার্গেন ক্লপের শিষ্যরা। শিরোপা আগেই নিশ্চিত হয়ে গেলেও একটা বিষয় নিয়ে মন খারাপ ছিল অলরেড সমর্থকদের। এ্যাওয়ে ম্যাচে গোলক্ষরা কাটছিল না লিভারপুলের। সেই আক্ষেপ এদিন ঘুচিয়ে দিলেন মোহাম্মদ সালাহ। প্রিমিয়ার লীগে চলতি মৌসুমে নিজের ১৯তম গোল করে লিভারপুলের হয়ে ১০০ গোলের অবদান রাখেন এই মিসরীয় ফরোয়ার্ড। ব্রাইটনের বিপক্ষে ম্যাচের ৭৬ মিনিটে রবার্টসনের পাস থেকে গোল করেই রেকর্ড বইয়ে নাম লেখান মোহাম্মদ সালাহ। শেষ পর্যন্ত মোহাম্মদ সালাহর জোড়া গোল আর জর্ডান হ্যান্ডারসনের এক গোলে ব্রাইটনকে তাদের মাঠেই ৩-১ ব্যবধানে হারিয়েছে লিভারপুল। দ্য আমেরিকান এক্সপ্রেস স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় অলরেডরা। ম্যাচ শুরুর মাত্র ছয় মিনিটের মাথায় নাবি কেইটার এ্যাসিস্ট থেকে দলকে এগিয়ে দেন মোহাম্মদ সালাহ। তার দুই মিনিট পর আরও এক গোল করে লিভারপুল। এবার সালাহর এ্যাসিস্ট থেকে প্রতিপক্ষের জালে বল জড়ান জর্ডান হ্যান্ডারসন। যার ফলে ম্যাচের ৮ মিনিটেই ২-০ গোলে এগিয়ে যায় অলরেডরা।

প্রথমার্ধের শেষের ঠিক আগ মুহূর্তে এক গোল পরিশোধ করে ব্রাইটন। স্বাগতিকদের হয়ে গোল করে ব্যবধান কমান লিওনার্দো ট্রোসার্ড। ২-১ ব্যবধানে পিছিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে স্বাগতিক শিবির। অলরেডদের দ্বিতীয় গোলে হ্যান্ডারসনকে এ্যাসিস্ট করে লিভারপুলের হয়ে ৯৯টি গোলে অবদান রাখেন সালাহ। এর মধ্যে ৭২ গোল এবং ২৭ এ্যাসিস্ট ছিল। তাইতো দ্বিতীয়ার্ধে একটি গোল কিংবা এ্যাসিস্টের দিকে তাকিয়ে ছিলেন সালাহ। এই দিনটি যে সালাহরই ছিল তাই তো অলরেডদের হয়ে ১০৪তম ম্যাচ খেলতে নেমে দুই গোল আর এক এ্যাসিস্টে শততম গোলে অবদান রাখেন তিনি। দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটেই এই রেকর্ড গড়ার সুযোগ ছিল সালাহর, তবে শেষ পর্যন্ত ব্রাইটন ফুলব্যাকের দুর্দান্ত ট্যাকেলে সে যাত্রায় বঞ্চিত হন সালাহ। কিন্তু সালাহ হাল ছাড়েননি। ৭৬ মিনিটে রবার্টসনের ক্রস ক্লিয়ার করতে গিয়ে সালাহর কাছে বল পাঠিয়ে দেন। আর ডি বক্সের ভেতর বল পেয়ে অলরেডদের তৃতীয় গোলটিও করেন সালাহ। এটি লিভারপুলের হয়ে ৭৩ গোল এবং ২৭ এ্যাসিস্ট করে শততম গোলে অবদান রাখেন।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records