শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মৃত্যুর চার বছর পর দিতির ছবি

মৃত্যুর চার বছর পর দিতির ছবি

সংস্কৃতি ডেস্ক ॥ মৃত্যুর চার বছর পর অবশেষে সেন্সরে যাচ্ছে অভিনেত্রী দিতি অভিনীত ছবি ‘এ দেশ তোমার আমার’। এফআই মানিক পরিচালিত ছবিটি আগামী সপ্তাহে সেন্সরে জমা দেয়া হবে বলে জানান পরিচালক। পরিচালক বলেন, দিতি মারা গেছেন চার বছর হলো। আমার ‘এ দেশ তোমার আমার’ ছবিটিতে অভিনয় করেছেন তিনি। এতদিন নানা কারণে ছবিটি শেষ করা সম্ভব হয়নি। এবার ছবিটি সেন্সর বোর্ডে জমা দেয়ার জন্য প্রস্তুত করা হচ্ছে। আগামী সপ্তাহে ছবিটি সেন্সরে জমা দেয়ার পরিকল্পনা করছি। দিতির মৃত্যুর প্রায় সাড়ে চার বছর পর ছবিটি সেন্সর বোর্ডে জমা দেয়ার কারণ হিসেবে এই নির্মাতা বলেন, দিতি মারা যাওয়ার কয়েক মাস আগে ছবিটির শূটিং শেষ করেছি। ছবিটি ৩৫ মিলিমিটারে শূট হয়েছিল। ট্রান্সফার করে ডিজিটাল করা হয়েছে। দিতির সঙ্গে ছবিতে ডিপজল অভিনয় করেছেন। মাঝখানে তিনি অসুস্থ থাকায় ছবির কাজ শেষ করতে দেরি হয়েছে।

দিতি ২০১৬ সালের ২০ মার্চ মারা যান। তার আগে ১৯৮৪ সালে নতুন মুখের সন্ধানের মাধ্যমে চলচ্চিত্রের সঙ্গে যুক্ত হন দিতি। তার অভিনীত প্রথম চলচ্চিত্র উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’। কিন্তু ছবিটি শেষ পর্যন্ত মুক্তি পায়নি। দিতি অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র ‘আমিই ওস্তাদ’। এরপর দিতি দুই শতাধিক ছবিতে কাজ করেছেন। সুভাষ দত্ত পরিচালিত ‘স্বামী স্ত্রী’ ছবিতে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

শীর্ষ সংবাদ:
যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ ২০ সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘পাপ-পুণ্য’         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         হাইকোর্টের নির্দেশে ভারতে অবৈধ ভাবে নেওয়া চাকরি হারালেন মন্ত্রী কন্যা         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক