মঙ্গলবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেখ হাসিনার নেতৃত্বে করোনার বিরুদ্ধে লড়াই চলছে ॥ নাসিম

শেখ হাসিনার নেতৃত্বে করোনার বিরুদ্ধে লড়াই চলছে ॥ নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ ও ৫০০ শয্যার হাসপাতালে মঙ্গলবার বিকেলে করোনা শনাক্তকরণে অত্যাধুনিক পলিমার চেইন রি-এ্যাকশন (পিসিআর) ল্যাবের আনুষ্ঠানিক পরীক্ষা কার্যক্রম উদ্বোধন করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে করোনাভাইরাস নামক অদৃশ্য শত্রুর বিরুদ্ধে লড়াই চলছে। খুব দ্রুতই পরিস্থিতির উন্নতি হবে। দেশ আবারও স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

শহীদ এম. মনসুর আলী মেডিক্যাল কলেজের নতুন একাডেমিক ভবনের ৫ম তলায় পিসিআর ল্যাবটি বিকেল তিনটায় আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি ও অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি। মঙ্গলবার বিকেলে ল্যাবের উদ্বোধন শেষে করোনাভাইরাস থেকে দেশ ও জাতিকে রক্ষা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে তিনি তার নির্বাচনী এলাকা সিরাজগঞ্জ সদরের রতনকান্দি ইউনিয়নের সীমান্ত বাজারে তার ব্যক্তিগত অর্থায়নে ‘ঈদ উপহার’ চিনি, ময়দা সেমাইসহ খাদ্যসামগ্রী বিতরণ করেন।

ল্যাবের উদ্বোধন করে মোহাম্মদ নাসিম বলেছেন, করোনা রোগ যখন সামাজিক পর্যায়ে ছড়িয়ে পড়ছে এবং রোগ শনাক্তকরণ ও রিপোর্ট পেতে এ অঞ্চলের মানুষকে নানা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে ঠিক সেই সময়ে প্রধানমন্ত্রীর নির্দেশনায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় সিরাজগঞ্জে পিসিআার ল্যাবের কার্যক্রম উদ্বোধন এবং এটি তার পিতা জাতীয় নেতা শহীদ এম মনসুর আলীর নামে প্রতিষ্ঠিত মেডিক্যাল কলেজে স্থাপন নিঃসন্দেহে আনন্দের বিষয়।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬         সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি         গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের ট্রায়াল স্থগিত         করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         করোনা ভাইরাস ॥ আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ থাইল্যান্ডে বানরের ওপর ভ্যাকসিনের ট্রায়াল শুরু         তেলেঙ্গানার কুয়ায় ৯ লাশ পাওয়ার রহস্য উদ্ঘাটন, গ্রেফতার ১         লকডাউন তুলে নিচ্ছে সৌদি আরব         লকডাউন দ্রুত তোলায় সংক্রমণ আবারও বেড়ে যেতে পারে         যুক্তরাষ্ট্রে রপ্তানি হল পিপিই’র প্রথম চালান         লাদাখে মুখোমুখি ভারত ও চীনের সেনাবাহিনী, বাড়াচ্ছে শক্তি         প্লেন চালুর প্রথম দিনেই একের পর এক ফ্লাইট বাতিল         ভূমিকম্পেও সাক্ষাৎকারে অবিচল নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী         পরীক্ষার শর্ত দিয়ে পর্যটকদের ভ্রমণের সুযোগ দিচ্ছে আইসল্যান্ড         ঈদে আরও সুন্দর পৃথিবীর প্রার্থনা সানিয়া মির্জার         শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন মোদী        
//--BID Records