মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীতে করোনা নিয়ে গুজব প্রতিরোধে মাঠে পুলিশ ১১ জনের সাজা

রাজশাহীতে করোনা নিয়ে গুজব প্রতিরোধে মাঠে পুলিশ ১১ জনের সাজা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ করোনা ভাইরাস নিয়ে কোন ধরনের গুজবে কান না দেয়ার পরামর্শ দিয়েছে রাজশাহীর পুলিশ সুপার মো. শহিদুল্লাহ। জনসাধারনকে সতর্ক অবস্থানে থেকে স্বাস্থ্যবিধি ও হোম কোয়ারেন্টাইন সঠিকভাবে মেনে চলার আহ্বান জানান তিনি।

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে বৃহস্পতিবার জেলার বিভিন্ন থানা এলাকা পরিদর্শন করেন এবং জনসাধারণের সাথে কথা বলেন পুলিশ সুপার মো. শহিদুল্লাহ। এসময় তিনি বলেন, জরুরী ভিত্তিতে দ্রুত সাড়া প্রদান ও বিদেশফেরত নাগরিকদের হোম কোয়ারেন্টাইন মেনে চলার বিষয়টি আরও বেশি কার্যকর করার লক্ষ্যে রাজশাহী জেলা পুলিশে ‘স্পেশাল রেসপন্স টিম’ গঠন করা হয়েছে। টিমের প্রত্যেককে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত বিশেষ ব্রিফিং প্রদান করা হয়েছে। এ টিম দুই গ্রুপে বিভক্ত হয়ে প্রতিদিন রাজশাহীর বিভিন্ন থানা এলাকায় সচেতনতামুলক কার্যক্রম চালাচ্ছে এবং গুজব থেকে বিরত থাকতে জনগনকে পরামর্শ দিচ্ছে।

এদিকে, রাজশাহীতে করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে আরও ১১ জনকে জরিমানা করা হয়েছে। রাজশাহীর পুঠিয়া, দুর্গাপুর ও গোড়াদাড়ীতে অভিযান চালিয়ে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও মোটরযান আইনেও অভিযান চালিয়ে জরিমানা আদায় করা হয়েছে। এনিয়ে গত দুই দিন ভ্রাম্যমাণ আদালতে রাজশাহীতে ৩৪ জনকে জরিমানা করা হলো।

রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু আসলাম জানান, করোনাভাইরাস নিয়ে গত কয়েকদিন ধরে ব্যাপক হারে গুজব ছড়ানো হচ্ছিল রাজশাহীতে। কখনো ঘরের দরজার সামনে সুরমা পাওয়ার গুজব ছড়িয়ে, কখনো মোবাইলে ডাটা পাওয়ার খবর ছড়িয়ে, কখনো ফ্রিজ ভাঙ্গার খবর ছড়িয়ে আবার কখনো জ্বর হলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ধরে নিয়ে যাবে এমন গুজব ছড়ানো হচ্ছিল।

এই গুজব রোধ করা, সাধারণ মানুষকে সচেন করা এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করছে বলেও জানান রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট।

শীর্ষ সংবাদ:
‘চীনের ভ্যাকসিন ট্রায়াল নিয়ে পর্যালোচনা করে সিদ্ধান্ত’         ভরা বর্ষায় সাগরে লঘুচাপ, ৩ নম্বর সর্তক সংকেত         কৃষকের ক্ষয়ক্ষতি পোষাতে বন্যাপ্লাবিত এলাকা পর্যবেক্ষণের নির্দেশ কৃষিমন্ত্রীর         স্বস্তির বৃষ্টি         শায়েস্তাগঞ্জে বাস চাপায় নিহত ২,আহত ২০         করোনা ভাইরাসের জাদুকরী সমাধান আশা করা বৃথা ॥ ডব্লিউএইচও         করোনা ভাইরাসে প্রাণ গেল আরও এক চিকিৎসকের         দক্ষিণ কোরিয়ায় বন্যা-ভূমিধস ॥ অন্তত ১৩ জনের মৃত্যু         করোনা ভাইরাসে জাসদ নেতা মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের মৃত্যু         ভরা বর্ষায় তাপপ্রবাহের মধ্যে সাগরে লঘুচাপে ভ্যাপসা গরম         যুক্তরাষ্ট্রের দিকে ধেয়ে যাচ্ছে হারিকেন ইসাইয়াস         জুলাইয়েও দেশে রেমিটেন্স এসেছে ২২ হাজার কোটি টাকা         সঞ্চয়পত্রে বিনিয়োগ কমেছে ৭১ শতাংশ         বাউফলে পুকুরে ডুবে তিন বোনের মর্মান্তিক মৃত্যু         বনানীর সামরিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত মেজর(অব.) সিনহা         চারঘাটে সিলিন্ডার বিস্ফোরণে একজন নিহত, আহত ২         বিশেষ মর্যাদা বাতিলের বর্ষপূর্তিতে কাশ্মীরে কারফিউ জারি         হাতিরঝিল থেকে এক ব্যক্তির ঝুলন্ত মরদেহ উদ্ধার         স্পেনের সাবেক রাজা হুয়ান কার্লোস দেশ ত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন         পদত্যাগ করলেন লেবাননের পররাষ্ট্রমন্ত্রী        
//--BID Records