সোমবার ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোর পৌরসভায় সড়কে জীবাণুনাশক স্প্রে শুরু

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ করোনাভাইরাস বিস্তার রোধে যশোর পৌর এলাকায় জীবাণুনাশক তরল ওষুধ ছিটানো শুরু হয়েছে। মঙ্গলবার শহরের দেশবন্ধু চিত্তরঞ্জন সড়কের রাসেল চত্বরে কার্যক্রমের উদ্বোধন করা হয়। পৌরসভার উদ্যোগে নিয়মিত রুটিন মাফিক প্রায় ২শ’ ৫০ কিলোমিটার সড়কে এ তরল ওষুধ ছিটানো হবে। পৌর কর্তৃপক্ষ বলছে, করোনাভাইরাস বিস্তার প্রতিরোধে পৌর এলাকায় জীবাণুনাশক ওষুধ ছিটানো হচ্ছে। তবে আগে জনবহুল এলাকায় দেয়া হবে। পর্যায়ক্রমে পৌর এলাকার প্রায় ২৫০ কিলোমিটার রাস্তায় স্প্রে করা হবে। পৌরসভার ভারপ্রাপ্ত পরিদর্শক (কনজারভেন্সি) আব্দুর রহমান মন্টু বলেন, প্রতি দু’হাজার লিটারে এক কেজি ব্লিসিং পাউডার ও এক কেজি ডিটারজেন্ট পাউডার মিশিয়ে ট্রাকের মাধ্যমে ছিটানো হচ্ছে। এর মাধ্যমে শহরের জীবাণু বিস্তারে অনেকটাই রোধ হবে। পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু বলেন, সারা পৃথিবী এখন করোনায় আক্রান্ত। বিশ্বের উন্নত দেশগুলোও করোনা প্রতিরোধে হিমশিম খাচ্ছে। যার কারণে যশোরের অন্যান্য পৌরসভাগুলোর মধ্যে তারাই প্রথম এ কাজ শুরু করেছেন।

তিনি আরও বলেন, দেশের দু’একটি সিটি কর্পোরেশন ছাড়া আর কোন পৌর শহরে জীবাণুনাশক ওষুধ স্প্রে করেনি। জনসাধারণের কথা চিন্তা করেই তিনি এ উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছেন। একইসঙ্গে তিনি বলেন, তিনিও এই শহরেরই ছেলে, শুধু পৌর মেয়র নন। তাই জনসাধারণের সুস্থতার জন্যে বেশ কিছু দিন আগেই এ উদ্যোগ পৌর কর্তৃপক্ষ গ্রহণ করে। যার ফলে এই কার্যক্রম শুরু করা হয়। তিনি জনসাধারণের উদ্দেশ্যে বলেন, সরকারী সকল নির্দেশনা মেনে চলতে হবে। কারণ কোন প্রকার অবহেলা করলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে। যার জন্যে সরকারী সকল নির্দেশনা মেনে চলতে হবে। পৌরসভার সহকারী প্রকৌশলী কামাল হোসেন বলেন, আমেরিকার একটি হেলথ ওয়েবসাইট থেকে তথ্য নিয়ে ব্লিসিং পাউডার, ডিটারজেন্ট পাউডার আর পানি দিয়ে জীবাণুনাশক ওষুধ তৈরি করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
স্বাধীনতা রক্ষা করতে হবে         সিরাজগঞ্জে তিন এমপি, হবিগঞ্জে ১০ বিচারকের করোনা শনাক্ত         বিনা নোটিসে উচ্ছেদ করা হবে ॥ মেয়র আতিক         সখ্য গড়ে আপত্তিকর ছবি তুলে প্রতারণা করত ওরা         দায়িত্বশীল আচরণ ও বক্তব্য দিন- বিএনপি নেতাদের কাদের         শহীদ মিনারে ফুল দিতে টিকা সনদ ও মাস্ক বাধ্যতামূলক         করোনা : সোমবার থেকে অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি         ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন