রবিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোর পৌরসভায় সড়কে জীবাণুনাশক স্প্রে শুরু

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ করোনাভাইরাস বিস্তার রোধে যশোর পৌর এলাকায় জীবাণুনাশক তরল ওষুধ ছিটানো শুরু হয়েছে। মঙ্গলবার শহরের দেশবন্ধু চিত্তরঞ্জন সড়কের রাসেল চত্বরে কার্যক্রমের উদ্বোধন করা হয়। পৌরসভার উদ্যোগে নিয়মিত রুটিন মাফিক প্রায় ২শ’ ৫০ কিলোমিটার সড়কে এ তরল ওষুধ ছিটানো হবে। পৌর কর্তৃপক্ষ বলছে, করোনাভাইরাস বিস্তার প্রতিরোধে পৌর এলাকায় জীবাণুনাশক ওষুধ ছিটানো হচ্ছে। তবে আগে জনবহুল এলাকায় দেয়া হবে। পর্যায়ক্রমে পৌর এলাকার প্রায় ২৫০ কিলোমিটার রাস্তায় স্প্রে করা হবে। পৌরসভার ভারপ্রাপ্ত পরিদর্শক (কনজারভেন্সি) আব্দুর রহমান মন্টু বলেন, প্রতি দু’হাজার লিটারে এক কেজি ব্লিসিং পাউডার ও এক কেজি ডিটারজেন্ট পাউডার মিশিয়ে ট্রাকের মাধ্যমে ছিটানো হচ্ছে। এর মাধ্যমে শহরের জীবাণু বিস্তারে অনেকটাই রোধ হবে। পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু বলেন, সারা পৃথিবী এখন করোনায় আক্রান্ত। বিশ্বের উন্নত দেশগুলোও করোনা প্রতিরোধে হিমশিম খাচ্ছে। যার কারণে যশোরের অন্যান্য পৌরসভাগুলোর মধ্যে তারাই প্রথম এ কাজ শুরু করেছেন।

তিনি আরও বলেন, দেশের দু’একটি সিটি কর্পোরেশন ছাড়া আর কোন পৌর শহরে জীবাণুনাশক ওষুধ স্প্রে করেনি। জনসাধারণের কথা চিন্তা করেই তিনি এ উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছেন। একইসঙ্গে তিনি বলেন, তিনিও এই শহরেরই ছেলে, শুধু পৌর মেয়র নন। তাই জনসাধারণের সুস্থতার জন্যে বেশ কিছু দিন আগেই এ উদ্যোগ পৌর কর্তৃপক্ষ গ্রহণ করে। যার ফলে এই কার্যক্রম শুরু করা হয়। তিনি জনসাধারণের উদ্দেশ্যে বলেন, সরকারী সকল নির্দেশনা মেনে চলতে হবে। কারণ কোন প্রকার অবহেলা করলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে। যার জন্যে সরকারী সকল নির্দেশনা মেনে চলতে হবে। পৌরসভার সহকারী প্রকৌশলী কামাল হোসেন বলেন, আমেরিকার একটি হেলথ ওয়েবসাইট থেকে তথ্য নিয়ে ব্লিসিং পাউডার, ডিটারজেন্ট পাউডার আর পানি দিয়ে জীবাণুনাশক ওষুধ তৈরি করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর