শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোর পৌরসভায় সড়কে জীবাণুনাশক স্প্রে শুরু

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ করোনাভাইরাস বিস্তার রোধে যশোর পৌর এলাকায় জীবাণুনাশক তরল ওষুধ ছিটানো শুরু হয়েছে। মঙ্গলবার শহরের দেশবন্ধু চিত্তরঞ্জন সড়কের রাসেল চত্বরে কার্যক্রমের উদ্বোধন করা হয়। পৌরসভার উদ্যোগে নিয়মিত রুটিন মাফিক প্রায় ২শ’ ৫০ কিলোমিটার সড়কে এ তরল ওষুধ ছিটানো হবে। পৌর কর্তৃপক্ষ বলছে, করোনাভাইরাস বিস্তার প্রতিরোধে পৌর এলাকায় জীবাণুনাশক ওষুধ ছিটানো হচ্ছে। তবে আগে জনবহুল এলাকায় দেয়া হবে। পর্যায়ক্রমে পৌর এলাকার প্রায় ২৫০ কিলোমিটার রাস্তায় স্প্রে করা হবে। পৌরসভার ভারপ্রাপ্ত পরিদর্শক (কনজারভেন্সি) আব্দুর রহমান মন্টু বলেন, প্রতি দু’হাজার লিটারে এক কেজি ব্লিসিং পাউডার ও এক কেজি ডিটারজেন্ট পাউডার মিশিয়ে ট্রাকের মাধ্যমে ছিটানো হচ্ছে। এর মাধ্যমে শহরের জীবাণু বিস্তারে অনেকটাই রোধ হবে। পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু বলেন, সারা পৃথিবী এখন করোনায় আক্রান্ত। বিশ্বের উন্নত দেশগুলোও করোনা প্রতিরোধে হিমশিম খাচ্ছে। যার কারণে যশোরের অন্যান্য পৌরসভাগুলোর মধ্যে তারাই প্রথম এ কাজ শুরু করেছেন।

তিনি আরও বলেন, দেশের দু’একটি সিটি কর্পোরেশন ছাড়া আর কোন পৌর শহরে জীবাণুনাশক ওষুধ স্প্রে করেনি। জনসাধারণের কথা চিন্তা করেই তিনি এ উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছেন। একইসঙ্গে তিনি বলেন, তিনিও এই শহরেরই ছেলে, শুধু পৌর মেয়র নন। তাই জনসাধারণের সুস্থতার জন্যে বেশ কিছু দিন আগেই এ উদ্যোগ পৌর কর্তৃপক্ষ গ্রহণ করে। যার ফলে এই কার্যক্রম শুরু করা হয়। তিনি জনসাধারণের উদ্দেশ্যে বলেন, সরকারী সকল নির্দেশনা মেনে চলতে হবে। কারণ কোন প্রকার অবহেলা করলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে। যার জন্যে সরকারী সকল নির্দেশনা মেনে চলতে হবে। পৌরসভার সহকারী প্রকৌশলী কামাল হোসেন বলেন, আমেরিকার একটি হেলথ ওয়েবসাইট থেকে তথ্য নিয়ে ব্লিসিং পাউডার, ডিটারজেন্ট পাউডার আর পানি দিয়ে জীবাণুনাশক ওষুধ তৈরি করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়