শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইভিএমে ভোট কারচুপির কোন সুযোগ নেই ॥ সিইসি

নিজস্ব সংবাদদাতা, বোয়ালখালী, ৭ জানুয়ারি ॥ ইভিএম এ ভোট কারচুপির কোন সুযোগ নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনের প্রস্তুতি এবং ইভিএম প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন শেষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা সাংবাদিকদের এ কথা জানান।

এ সময় তিনি বলেন, যারা প্রার্থী হয়েছেন তারা ইভিএম ভালভাবে দেখেন, তাহলে এ ভুলটা কেটে যাবে। এখানে যারা প্রশিক্ষণ নিয়েছেন তাদের সঙ্গে কথা বলেছি, তারা জানিয়েছেন ইভিএম এর মধ্যে কোন সন্দেহ নেই নির্বাচনে অসুবিধা হতে পারে বা কারচুপির কারণ হতে পারে। মঙ্গলবার বিকেলে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার বশরত নগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নির্বাচনী প্রস্তুতি ও সদরের গোমদ-ী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে ইভিএম প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন তিনি।

সিইসি কেএম নুরুল হুদা সাংবাদিকদের বলেন, বোয়ালখালীতে আসার পথে দেখলাম প্রার্থীদের পোস্টার পাশাপাশি লাগানো। এখানে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানলাম নির্বাচনী পরিবেশ ভাল রয়েছে, প্রার্থীদের মাঝে কোন গ্রুপিং সৃষ্টি হয় নাই। মনোমালিন্যের ঘটনাও ঘটেনি।

ঢাকা থেকে খবর নিয়েছি যারা প্রার্থী, প্রধান প্রার্থী তাদের মধ্যে ভাল আন্ডারস্ট্যান্ডিং রয়েছে, নিজেরা কোন রকম সহিংসতায় যাবে না। নির্বাচন সুষ্ঠু হওয়ার জন্য তারা দু’জনই আন্তরিক।

আর নতুন কোন প্রযুক্তি শুরু হলে কিছুটা বিতর্ক থাকে, কিন্তু আমার মনে হয় কয়েকটি নির্বাচনের পরে সব মানুষের মধ্যে বিষয়টি পরিষ্কার হয়ে যাবে এবং সন্দেহ কেটে যাবে।

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের দিন নিয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, সরকারের বছরের ছুটির তালিকা হয় মন্ত্রী পরিষদের সভায়। সেখানে সরস্বতী পূজার ছুটি নির্ধারিত করা হয়েছে ২৯ তারিখ। সে কারণে আমরা ২৯ তারিখ নির্বাচনের দিন ধার্য করিনি। তাই ৩০ তারিখ নির্বাচনের দিন ধার্য করা হয়েছে।

এ সময় উপস্থিতি ছিলেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মোঃ মোখলেছুর রহমান, যুগ্ম-সচিব ফরহাদ আহমেদ খান, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন অফিসার হাসানুজ্জামান, অতিরিক্ত আঞ্চলিক কর্মকর্তা আতাউর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুন।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত         আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি         ১৩ ডিসেম্বর পর্যন্ত কুয়েট বন্ধ ঘোষণা         রামেক হাসপাতালে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু         বিশ্বের ৩০ দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন